এইচএসসি পরীক্ষার প্রবেশপত্র সংশোধন ২০২৪

আপনারা যারা এইচএসসি পরীক্ষা দিবেন তারা অবশ্যই প্রস্তুতি নিচ্ছো।আপনাদের এইচএসসি পরীক্ষা আগামী ৩০ই জুন থেকে শুরু হবে। তাই সকলে মন দিয়ে পড়াশুনা করবেন। এই প্রস্তুতির মধ্যেই সবার হাসি কান্না লুকিয়ে আছে। তাই ভালো পড়াশোনা মানেই ভালো একটা খুশি রেজাল্ট। তাই সকলে এডমিট কার্ড আনার জন্য যার যার স্কুলে অবশ্যই যাবে। আপনাদের পরীক্ষার প্রবেশপত্র ভালো করে পড়ে যাচাই করে নিবেন যাতে কোন ধরনের ভুল-ত্রুটি না থাকে।

HSC exam preparation – এইচএসসি পরীক্ষার পড়াশোনা প্রস্তুতি, পরীক্ষায় লেখার নিয়ম

প্রবেশপত্র গ্রহণের তারিখ

প্রবেশপত্র আগামী ১০ জুন থেকে দেওয়া শুরু হবে এবং ১১ জুন শেষ হবে।তখন প্রবেশপত্র হাতে নিয়ে ভুল আছে কিনা এটি যাচাই করে নিবেন।এখানে টাঙ্গাইল, নরসিংদী, ফরিদপুর, রাজবাড়ী,শরীয়তপুর, মাদারীপুর, গোপালগঞ্জ ও কিশোরগঞ্জ ১০ই জুন এবং ঢাকা মহানগর জেলা, গাজীপুর, মুন্সিগঞ্জ, নারায়ণগঞ্জ ও মানিকগঞ্জ জেলায় ১১ ই জুন প্রবেশপত্র বিতরণ করা হবে।

প্রবেশপত্রে ভুল আসলে সংশোধনের নিয়ম ও তারিখ

প্রবেশপত্রে ভুল হলে অনেক সময় সার্টিফিকেট সমস্যা হয় তাই এই ভুলগুলো আগে থেকেই সংশোধন করে নিতে হবে তা না হলে ভবিষ্যতে কোন ধরনের সার্টিফিকেটে কাজ হবে না। তাই নির্ধারিত প্রবেশপত্র সংশোধনের জন্য উপপরীক্ষা নিয়ন্ত্রকের বরাবর নির্ধারিত ছক অনুযায়ী আবেদন করে ঠিক করে নিতে হবে।

প্রবেশপত্র সংশোধনের আবেদনের তারিখ

নির্দিষ্ট তারিখের মধ্যে প্রবেশপত্র অবশ্যই সংশোধন করে নিতে হবে। আগামী ২৩ থেকে ২৭শে জুন এর মধ্যে সংশোধন করতে হবে।

আগামী ৩০ জুন থেকে এইচএসসি পরীক্ষা শুরু হবে এরই মধ্যে পরীক্ষার রুটিন প্রকাশ করেছে বাংলাদেশ শিক্ষা বোর্ড পরীক্ষা ২৯ শে জুন থেকে সকল একাডেমি বন্ধ হয়ে যাবে এবং এ বছর ৪লক্ষ ৫০হাজার ৭৯০ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করবে।

Post Share Now

দ্রুত আপডেট পেতে ফলো করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *