হোয়াটসঅ্যাপে ছবি-ভিডিও শেয়ার করুন কোন ইন্টারনেট ছাড়াই

২০২৪ সালে এসে হোয়াটসঅ্যাপ নতুন এরপর নতুন ফিচার নিয়ে আসছে। তারা তাদের অ্যাপসটিতে এমন সুন্দর ফিচারগুলো নিয়ে আসতেছে যেগুলো পেয়ে ব্যবহারকারীরা মুগ্ধ।

সেই ধারাবাহিকতায় তারা বর্তমানে নিয়ে আসতেছে কোন প্রকার ইন্টারনেট ছাড়াই যেকোনো ছবি ও ভিডিও শেয়ার করা যাবে। তবে এটি কিভাবে কাজ করে সে বিষয়ে আমি আপনাদেরকে জানাবো।

বন্ধুরা বিভিন্ন নিউজে এই বিষয়টি নিয়ে বড় ধরনের আলোচনায় ফেলেছে। কারণ কিভাবে ইন্টারনেট ছাড়া whatsapp এ ছবি-ভিডিও শেয়ার করা যায় এই বিষয়টি নিয়ে।

কিভাবে ইন্টারনেট ছাড়া হোয়াটসঅ্যাপে ছবি-ভিডিও শেয়ার করবেন

বন্ধুরা শুধুমাত্র ছবি-ভিডিও নয় আপনি ডকুমেন্টস করেও শেয়ার করতে পারবেন। এ ফিচারটি পেয়ে অনেক সুবিধা পাবেন ব্যবহারকারীরা। এই বিষয়টি দাবি করে whatsapp.

বর্তমানে হোয়াটসঅ্যাপে যে নতুন ফিচার টি যুক্ত হতে যাচ্ছে সেটি মূলত Share it মত কাজ করবে। আমরা যে রকম ভাবে shareit এর মাধ্যমে ফাইল, ছবি, ভিডিও ও ডকুমেন্ট শেয়ার করি এক ফোন থেকে আর এক ফোনে। ঠিক সেই রকমই আপনি হোয়াটসঅ্যাপের মাধ্যমে কাছের whatsapp এ ডকুমেন্ট, ছবি-ভিডিও শেয়ার করতে পারবেন।

আপনি যদি এই হোয়াটসঅ্যাপের শেয়ারইট ফিচারটি ব্যবহার করতে চান। তাহলে অবশ্যই আপনাকে আপনার গ্যালারির পার্মিশন অ্যালাউ করে দিতে হবে whatsapp কে। তাহলেই কিন্তু আপনি এটি ব্যবহার করতে পারবেন। তবে আপনার সকল ডাটা End-to-End Encrypted হয় থাকবে। যেখানে তারা আপনাকে ১০০% নিরাপদ রাখবে।

হোয়াটসঅ্যাপের মতো আপনি একটি ” QR Code” এর অপসন প্রথম পাতায় পেয়ে যাবেন। সেইখানে ক্লিক করেই কাছের আরেকটি হোয়াটসঅ্যাপের কিউ আর কোড স্কান দিলেই ছবি-ভিডিও ট্রান্সফার করতে পারবেন।

হোয়াটসঅ্যাপের অফলাইন ফাইল-শেয়ারিং ফিচার

এখনো whatsapp অফলাইন ফাইল শেয়ারিং ফিচারটি পরীক্ষামূলক চালাচ্ছে। তাই খুব শীঘ্রই পরবর্তী আপডেটে এই ফিচারটি সকল ব্যবহারকারীরা ব্যবহার করতে পারবে। এই হোয়াটসঅ্যাপের ফিচারটি সকল এন্ড্রয়েড ও আইওএস ডিভাইসের ব্যবহারকারীরাই ব্যবহার করতে পারবেন।

MNP – নম্বার ঠিক রেখে সিমের আপারেটর পরিবর্তন

এই হোয়াটসঅ্যাপের ফিচারটি আমাদের অনেক উপকারে আসবে। এটি ব্যবহার করার ফলে আমাদেরকে কোন থার্ড পার্টি অ্যাপস এর সাহায্য নিতে হবে না ফাইল ট্রান্সফার করার জন্য। তাই আপনার কাছে এই টিচারটি কেমন লেগেছে অবশ্যই আমাদেরকে কমেন্ট করে জানাবেন।

Post Share Now

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *