ইন্টারনেটের অব্যবহৃত ডাটার মেয়াদ বাড়াবেন যেভাবে – সিমের এমবি মেয়াদ বাড়ান

আমরা ইন্টারনেট ব্যবহার করে থাকি এমবি ব্যবহার করার মাধ্যমে। আর আমাদের বাংলাদেশের প্রায় 70 ভাগ মানুষই মোবাইল ডাটা ব্যবহার করে থাকেন। আর আমরা মোবাইল ডাটার মাধ্যমে ইন্টারনেট ব্যবহার করে থাকি। তো আমরা কিন্তু সবাই যে কোন সিম ব্যবহার করেই থাকি। কেউ গ্রামীণফোন সিম ব্যবহার করে থাকেন আবার অন্য কেউ বাংলালিংক অথবা রয়েছে রবি এয়ারটেল এবং টেলিটক সিম।

আমরা এই সিম গুলো ব্যবহার করে ইন্টারনেট কিনে থাকি। তবে কোন ইন্টারনেটের মেয়াদ আনলিমিটেড থাকেনা। আমরা যে ইন্টারনেট গুলো কিনে থাকি তার নির্দিষ্ট একটা মেয়াদ থাকে। আমাদের যে কোন সমস্যার কারণে অনেক সময় আমরা যে ডাটা কিনে থাকি তা সময় মত শেষ করতে পারি না। যার কারণে অনেক সময় আমাদের ডাটা গুলো চলে যায়। যেগুলো আমরা পরবর্তীতে ব্যবহার করতে পারি না।

ইন্টারনেট প্যাকেজের মেয়াদ

বন্ধুরা এখন পর্যন্ত কোন টেকনিক্যাল সৃষ্টি করা হয় নাই যে এমবির মেয়াদ বাড়ানো যাবে। কোন অফিসিয়ালই সিস্টেম নাই যে সরাসরি কোন এমবির মেয়াদ শেষ হয়ে গেলে সেই এমবির মেয়াদ বাড়ানো যাবে। তবে বন্ধুরা একটি মাত্র উপায় রয়েছে যে আপনার এমবির মেয়াদ বাড়ানোর। এই উপায়টা একটু কঠিন যেটা সবাই ব্যবহার করতে পারবেন না।

কিভাবে যেকোনো সিমের এমবি মেয়াদ বাড়াবেন

যেকোনো সিমের এমবির মেয়াদ বাড়াতে হলে একটি মাত্র সিস্টেম রয়েছে। যেমন, মনে করুন আপনি ২০ টাকা দিয়ে ১ জিবি ইন্টারনেট কিনেছেন ৩ দিন মেয়াদে। এখন আপনার তিন দিনের মধ্যে ৫০০ এমবি ইন্টারনেট খরচ করছেন এবং আপনার আরো বাকি ৫০০ এমবি রয়েছে। যেকোনো সমস্যার জন্য আপনি এমবি ব্যবহার করতে পারেন নাই। এখন আপনার ৩ দিন মেয়াদ শেষ হয়ে যাবে।

এখন আপনি কি করবেন

বন্ধুরা একটি মাত্র উপায় হল- আপনি যে প্যাকেজটি কিনেছেন ২০ টাকা দিয়ে ১ জিবি ইন্টারনেট যেটা মেয়াদ ৩ দিন। আপনি যদি এই ৩ দিন মেয়াদ শেষ হওয়ার আগে আবার একই প্যাকেজ কিনেন যেমন আবার ২০ টাকা দিয়ে ১ জিবি ইন্টারনেট ৩ দিন মেয়াদে কিনেন তাহলে আগের যে এমবি রয়েছে সেই এমবি এই ১ জিবি ইন্টারনেটের সাথে যোগ হবে। যার ফলে আপনার আগের যে বাকি ৫০০ এমবি রয়েছে সেটি আপনার নতুন এক জিবি ইন্টারনেটের সাথে যোগ হবে। এতে করে আপনার পুরাতন এমবি গুলো নতুন এমবি সাথে ব্যবহার করতে পারবেন নতুন টাইম এর সাথে।

জিপি এমবি মেয়াদ বৃদ্ধি ২০২৪

বন্ধুরা আপনি বাংলাদেশের যেকোনো সিমে এমবি কিনেন সেই এমবির মেয়াদ যদি শেষ হয়ে যাবে তখন যদি আপনি সেই একই প্যাকেজ আবার কিনেন তাহলে কিন্তু আপনার এমবির মেয়াদ বাড়বে। এছাড়া দ্বিতীয় তো কোনো উপায় নাই এমবি মেয়াদ বাড়ানোর। বন্ধুরা অবশ্যই একই প্যাকেজ হতে হবে না হলে কিন্তু হবে না। আপনি যে প্যাকেজটি কিনবেন সে প্যাকেজটি যদি দ্বিতীয়বার না কিনেন তাহলে আগের প্যাকেজের এমবি গুলো ব্যবহার করতে পারবেন না।

আশা করি বন্ধুরা আপনারা বুঝতে পারছেন যে কিভাবে আপনি যে কোন সিমের এমবির মেয়াদ বাড়াবেন। বন্ধুরা এটাই ছিল আমার কাছে একটি মাত্র উপায় যেটি আমি আপনাদেরকে উপরে বলে দিলাম। আশা করি বন্ধুরা আপনারা বুঝতে পারছেন ছোট একটা বিষয়।

সর্বশেষে:

যদি একটু উপকার হয়ে থাকে তাহলে অবশ্যই আমাদের Google News এর পেজটি ফলো করে রাখতে পারেন

Post Share Now

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *