৩০ পয়সা কল রেট

যেকোন নাম্বারে ৩০ পয়সা কল রেট কথা বলার সেরা অ্যাপস – আলাপ 2024

বাংলাদেশের যেকোন নাম্বারে কথা বলুন ৩০ পসয়া প্রতি মিনিটে। আপনি যেকোন ফোনে বা সিমে কল করতে পারবেন।
বর্তমান বাংলাদেশে যে সকল সিম অপারেটর রয়েছে তাদের কলরেট খুবই বেশি। আপনি টাকা দিয়ে কথা বললে দেখবেন প্রতি মিনিটে ১-৩ টাকা কেটে নেয়। এছাড়া যদি আপনি মিনিটও ক্রয় করে কথা বলেন তাতেও হিসাব করলে দেখা যায় প্রতি মিনিটে ০.৮০ পয়সা থেকে ১ টাকা পর্যন্ত কেটে যায়।

তাই আপনাদের জন্য সেরা ১টি এপস নিয়ে আসলাম যেটা কথা বলার বিকল্প পথ।

এই এপস ছাড়াও কথা বলার জন্য আরো এপস রয়েছে কিন্তু সেগুলো বিভিন্ন সমস্যা দেখা দেয় বা তেমন ঠিকঠাক কথা বোঝা যায় না। তাই সবচেয়ে ভালো ২টি এপস নিয়ে আজকে কথা বলব ও আপনারা কিভাবে ব্যাবহার করবেন সে সম্পর্কে দেখাবো।

সবচেয়ে কম কল রেট এর অ্যাপস?

Apps আপনি Play Store পেয়ে যাবেন। প্লেস্টোরে গিয়ে সার্স করলে এপস গুলো আসবে সেগুলো সরাসরি ইনস্টল করে নিন।

Apps ব্যাবহার করতে কি কি লাগবে?

প্রথমে আপনাকে একটি স্মার্টফোন থাকতে হবে ও ইন্টারনেট কানেকশন রাখতে হবে। তাহলেই আপনি এই দুটো এপস ব্যাবহার করতে পারবেন। এখন অনেকেই বলবেন যে ভাই যদি কথা বলার জন্য টাকাও রির্চাজ করতে হয় এপে এবং ইন্টারনেট ও লাগে তাহলেতো সিম ব্যাবহার করা ভালো। কিন্তু এটা ভুল ধারণা আপনার কারণ- এই এপসগুলোয় যদি আপনি সারাদিন ও কথা বলেন তাহলে ১০-২০ এমবিও শেষ হবে না।
এখন বর্তমানে আমরা সবাই ইন্টারনেট কম বেশি ব্যাবহার করে থাকি। তার পাশাপাশি আপনি এপস গুলো ব্যাবহার করলে তেমন আপনার খরচ হবে না।

আলাপ অ্যাপ ব্যাবহারের নিয়ম

আলাপ কি?
আলাপ হলো বাংলাদেশ টেলিকমিউনিকেশন কোম্পানি লিমিটেড এর একটি এপস সার্ভিস। এই এপসটি দিয়ে আপনি যে কোন দেশে কথা বলতে পারবেন সবচেয়ে কম কলরেটে। বিশেষ করে আমাদের বাংলাদেশী যে কোন সিমে কথা বলতে পারবেন ৩৫ পয়সা কল রেটে। তাও Best Quality তে কথা বলা যায়।

আলাপ অ্যাপ ডাউনলোড
Google Play store গিয়ে সার্স করুন ” alaap app ” লিখে প্রথমেই পেয়ে যাবেন। সরাসরি প্লেস্টোর থেকে ইনস্টল করুন। Or Link.

প্রথমে আলাপ এপ Open করলে কিছু পারমিশন চাইবে সেগুলো Allow করে দিবেন।

alaap page review
Alaap Apps Option:
  • Call Log
  • Contacts
  • Chat
  • Dialpad
  • More
  • My Account
  • Setting
  • Recharge
  • Balance transfer
  • Voice Package
  • Voice Package
  • Rates
  • Voice Mail
  • News Feed
  • Help
  • About

 

আলাপ অ্যাপ একাউন্ট খোলার নিয়ম

আলাপ এপে একাউন্ট খোলার জন্য শুধু আপনার ফোন নাম্বার দিয়ে Next করুন। যে নাম্বার দিবেন সেই নাম্বারে ভেরিফাই কোড দিবে 6 Digit এর। সেই কোড দিয়ে বসায় দিন অথবা যে ফোন দিয়ে একাউন্ট খুলবেন সেই ফোনে সিম থাকলে অটোমেটিক কোড নিয়ে নিবে শুধু আপনি Allow করে দিবেন। তাহলে আপনার একটি Alaap একাউন্ট খোলা হয়ে যাবে।

Alaap NID Verification

আলাপ এপটি ব্যাবহার করতে হলে আগে এনআইডি ভেরিফাই করতে হবে। একাউন্ট ভেরিফাই করতে হবে উপরে ডান পাশে 4Dot মেনুতে ক্লিক করুন। মেনুতে My Account অপসনে ক্লিক করে যান সেখানে নিচের দিকে NID Verification লেখায় ক্লিক করুন।
৩টি ধাপ পূরন করতে হবে?
১. National ID Scan: যে NID কার্ড দিয়ে একাউন্ট ভেরিফাই করতে চান সেটা হাতে নিয়ে প্রথমে Font Side এর ছবি আপলোড করুন তারপর Back Side এর ছবি আপলোড করুন।
২. যে NID কার্ডের ছবি আপলোড করছেন সেগুলো রোবটিক ভাবে চেক হয়ে আপনার এনআইডির সকল ইনফরমেশন দেখাবে যদি সঠিক থাকে তাহলে Next তে ক্লিক করুন।
৩. যার আইডি কার্ড দিছেন তাকে সামনের ক্যামেরা দিয়ে একটি সেলফি নিতে হবে।

যদি আপনার সকল ইনফরমেশন ও nid সঠিক থাকে তাহলে ২৪-৪৮ ঘন্টার মধ্যে Approved করে দিবে।

আলাপ app রিচার্জ

আলাপ এপে টাকা এড করতে Recharge অপসনে যেতে হবে। ৩টি পেমেন্ট মেথডে টাকা এপে রিচার্জ করতে পারবেন
1. Visa / MasterCard & More
2. Bkash
3. Nagad

আমরা ভিসা বা মাস্টার কার্ড খুবই কম মানুষ ব্যাবহার করে থাকি। তবে সবাই বিকাশ ও নগদ ব্যাবহার করে থাকি। তাই আপনি বিকাশ ও নগদ দিয়ে খুব সহজে টাকা এড করতে পারবেন। যে মেথডে টাকা এপে এড করতে চান সেই মেথডে ক্লিক করুন তারপর কত টাকা নোড দিবেন সেই এমাউন্ট লিখে Continue তে ক্লিক করুন। এরপর আপনাকে সেই মেথডের অটো পেমেন্ট অপসনে নিয়ে যাবে সেখানে আপনার বিকাশ হলে বিকাশ নাম্বার আর নগদ হলে নগদ পারসোনাল নাম্বার দিয়ে পরবর্তীতে যান। যে একাউন্ট নাম্বার দিবেন সেই নাম্বারে ভেরিফাই কোড যাবে সেটা লিখুন আবার পরবর্তীতে ক্লিক করুন। এবার আপনার একাউন্ট পিন নাম্বার দিন। ভয় নেই একাউন্ট হ্যাক হবে না। এবার দেখুন সবকিছু ঠিক থাকলে টাকা আপনার ব্যালেন্সে এড হয়ে যাবে।

কিভাবে আপনার আলাপ নাম্বার বের করবেন?

More অপসন থেকে My Account ক্লিক করলেই পেয়ে যাবেন আপনার সকল ইনফরমেশন ও Alaap Number যেটা +8809 দিয়ে শুরু। এটাই হলো আপনার আলাপ নাম্বার। আপনার নিজের নাম্বার হাইড করা থাকবে।

আলাপ অ্যাপ কল রেট

আলাপ এপে সকল দেশের কল রেট দেখতে More অপসন থেকে Rates ক্লিক করুন। এবার আপনি সকল দেশের নাম পাবেন সেই নামের উপর একটা ক্লিক করুন। অথবা যে দেশের কল রেট জানতে চান সেই দেশের নাম লিখে সার্স করতে পারেন।

Alaap Apps Balance Transfer

আপনি এক আলাপ একাউন্ট থেকে অন্য আলাপ বা আপনার প্রিয়জনের আলাপ একাউন্টে টাকা ট্রান্সফার করতে পারবেন। ব্যালেন্স ট্রান্সফার করতে More অপসন থেকে Balance Transfer ক্লিক করুন। এবার আপনি যাকে টাকা ট্রান্সফার করবেন তার আলাপ একাউন্ট নাম্বার লিখুন ও কত টাকা পাঠাবেন সেটা লিখে Submit ক্লিক করুন।

Alapp Account Delate

আপনি যদি যান আপনার আলাপ একাউন্ট ডিলিট করে দিতে সেটা আপনি নিজেই পারবেন। More অপসন থেকে Setting ক্লিক করুন। সেটিং থেকে Account যান। ওখানে ৩টি অপসন পাবেন। মধ্যে দেখুন লেখা আছে Delate My Account এই অপসন থেকে আপনার একাউন্ট ডিলিট করে দিতে পারবেন।

আলাপ অ্যাপ এর সুবিধা

আপনি আলাপ এপ ব্যাবহার করে যেকেন নাম্বারে বা যেকোন দেশে কথা বলতে পারবেন সবচেয়ে কম কল রেটে। শুধু স্মার্টফোন না যে কোন ফোনে কল করতে পারবেন। এছাড়া এখানে চ্যাটিং করার সিস্টেম আছে ও ফ্রি কল করতে পারবেন যাদের আলাপ একাউন্ট রয়েছে শুধু মাএ তাদের সাথে ফ্রি কল ও চ্যাটিং। যেকোন নাম্বারে ৩০ পয়সা

আলাপ app এর অসুবিধা

আলাপ এপ এর অসুবিধা হলো এই এপসটি ইন্টারনেট ছাড়া চালাতে পারবেন না। এপ দিয়ে ফোন করতে চাইলে অবশ্য ইন্টারনেট এর সংযোগ লাগবে।

আলাপ অ্যপ এর সতর্কতা

আপনি আলাপ এপটি ব্যবহার করে কোন দুর্নীতি বা কোন কাউকে হুমকি দেওয়া যাবে না। আপনি যদি এই এপটি খারাপ কাজে ব্যবহার করেন তাহলে আপনাকে আইনের আওতায় নিতে পারে। কারণ এখানে আপনার সকল ইনফরমেশন তাদের কাছে রয়েছেন। তাই আপনি যদি মনে করেন আপনার নাম্বার পরিবর্তন আপনাকে কেউ ধরতে পারবে না তাহলে এটা আপনার ভুল ধারণা।

আপনি আলাপ অ্যাপটি ব্যবহার করতে পারেন কারন এপটি বাংলাদেশ টেলিকমিউনিকেশন কোম্পানির একটি সার্ভিস। এখানে কোন সমস্যা ছাড়া ব্যাবহার করতে পারবেন। হ্যাক বা হুমকির কোন ভয় নেই।

Post Share Now

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *