বিকাশে বিদ্যুৎ বিল দিলে ক্যাশব্যাক

এখন থেকে আপনার পার্সোনাল বিকাশ থেকে বিদ্যুৎ বিল দিতে পারবেন। বিকাশে বিদ্যুৎ বিল দিলে ক্যাশব্যাক পাবেন। আপনার কোন প্রকার খরচ যাবে না। আরো প্রতিমাসে ১০ টাকা থেকে ৮০ টাকা পর্যন্ত ক্যাশব্যাক নিতে পারবেন বিকাশ থেকে। এছাড়া প্রতিমাসে বিকাশ থেকে একটি অফার পাবেন একটি বিদ্যুৎ বিল পরিশোধ করলেই ২০ টাকা সাথে সাথে ক্যাশব্যাক পাবেন। এই অফারটা শুধুমাত্র একবারই এক মাসে নেওয়া যায়।

আপনি যেকোন বিকাশ একাউন্ট থেকে যেকোনো যেকোনো নামের বিদ্যুৎ বিল পরিশোধ করতে পারবেন। এই বিদ্যুৎ বিলটি আপনার পার্সোনাল বিকাশ একাউন্ট থেকে দিতে পারবেন। কোন খরচ ছাড়াই প্রতিমাসে ৪টি বিদ্যুৎ বিল পরিশোধ করতে পারবেন।

বিকাশ পার্সোনাল একাউন্ট থেকে বিদ্যুৎ বিল পরিশোধ করলে দুটি অফার থেকে ক্যাশব্যাক পাওয়া যায়। যেমন:

  • ১. BKash My Offers
  • ২. BKash Rewards

বিকাশে বিদ্যুৎ বিল এর মাই অফার

এই বিদ্যুৎ বিলের অফারটি মাসে একবার পাবেন একটি পারসোনাল বিকাশ একাউন্ট থেকে। তাই বিদ্যুৎ বিল দেওয়ার আগে চেক করে নিন। কারন সবসময় অফারটি থাকে না। এখানে অন্য অফার এড করে দেয়। তাই চেক করার জন্য প্রথমে আপনার বিকাশ একাউন্ট “Open” করুন তারপর “My Offers” ক্লিক করে দেখুন:

যদি অফারটি থাকে তাহলে অফারের বাম পাশে “অফার নিন” এই বাটনে ক্লিক করুন।

বিকাশ রিওয়ার্ড বিদ্যুৎ বিল পরিশোধের

বিকাশ রিওয়ার্ড এই অফারটি সকলেই পাবেন। তার জন্য আপনার বিকাশ একাউন্টে পয়েন্ট থাকতে হবে। এই পয়েন্টগুলো আপনি ফ্রিতেই পাবেন। যত বেশি বিকাশ একাউন্ট থেকে লেনদেন করবেন তত বেশি পয়েন্ট পাবেন। আর এই পয়েন্ট দিয়ে অফার গুলো নিতে পারবেন।

বিকাশ রিওয়ার্ড পয়েন্ট

আপনার বিকাশ রিওয়ার্ড পয়েন্ট চেক করার জন্য প্রথমে বিকাশ একাউন্ট ওপেন করুন। তারপর হোম পেজের উপরে রিওয়ার্ড এর লোগোতে ক্লিক করুন।তাহলেই আপনার একাউন্টে কত পয়েন্ট আছে তা দেখতে পারবেন।

বিকাশ রিওয়ার্ড অফার সংগ্রহ

বিকাশে ৬টি লেভেল এর রিওয়ার্ড আছে। আপনার বিকাশ একাউন্টে যত পরিমাণ পয়েন্ট থাকবে ঠিক সেই লেভেল পযন্ত খোলা থাকবে।

বিকাশ রিওয়ার্ড পেজে যাওয়ার পর ” সব দেখুন ” বাটনে ক্লিক করুন। তাহলে সকল লেভের গুলো দেখতে পারবেন। যেগুলো আনলক থাকবে সেগুলোর মধ্য থেকে অফারটি কালেক্ট করতে পারবেন।

অফার সংগ্রহ করার নিয়ম

আপনি আগে দেখে নিন আপনার কত টাকা বিল এসেছে। তার কারন হল শুধু শুধু পয়েন্ট নষ্ট করবেন কেন। আপনার যে পরিমাণ টাকা বিল আসবে ঠিক সেই পরিমাণের অফারটি সংগ্রহ করবেন। তাহলে আপনি ক্যাশ ব্যক পাবেন। আর যদি আপনি বড় একটি আপার সংগ্রহ করেন আর সেই পরিমাণের বিদ্যুৎ বিল যদি পরিশোধ না করেন তাহলে কিন্তু আপনি কোন ক্যাশব্যাক পাবেন না।

তাই ধরুন, আপনার বিদ্যুৎ বিল এসেছে ৩০০ টাকার উপরে। তাহলে বিকাশ রিওয়ার্ড এর লেভেলে দেখুন কোনটায় ৩০০ টাকা বার তার উপর এই অফারটি আছে আর সেটি সংগ্রহ করুন। তাহলে ঠিক পরিমানে পয়েন্ট কাটবে ও সঠিক ক্যাশ ব্যাক টাকা পাবেন।

বিকাশে বিদ্যুৎ বিল দেওয়ার নিয়ম

বিকাশ একাউন্ট দিয়ে বিদ্যুৎ বিল দিতে চাইলে প্রথমে বিকাশ অ্যাপটি ওপেন করুন।

তারপর হোম পেজ থেকে ” পে বিল” বাটনে ক্লিক করুন।

এরপর ” বিদ্যুৎ ” বাটনে ক্লিক করুন।

এবার নিচে ” Palli Bidyut ( Postpaid) অপসনে ক্লিক করুন।

এখন আপনার বিদ্যুৎ বিল এর কাগজ থেকে SMS Account নাম্বারটি লিখে পরবর্তীতে যান।

তাহলে আপনার কত টাকা মোট বিদ্যুৎ বিল বাকি রয়েছে সেটি দেখতে পারবেন। এবং আপনার ব্যালেন্স এ পর্যাপ্ত পরিমাণে টাকা থাকলে আপনি “এগিয়ে যান’ ক্লিক করুন।

বিল পরিশোধ হলে আপনার মোবাইলে একটি এসএমএস দিবে এবং আপনাকে একটি রিসিট ডাউনলোড করতে বলবে। আপনি ডাউনলোড করতে পারেন অথবা সেভ করে রাখতে পারেন।

আর আপনি এইভাবেই প্রতি মাসে বিদ্যুৎ বিল পরিশোধ করে নগদ টাকা ক্যাশব্যাক পাবেন।

সর্বশেষে:

এ ধরনের মোবাইল ব্যাংকিং টিপস পেতে এখনই আমাদের গুগল নিউজ ফলো করুন।

Post Share Now

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *