বাংলালিংক আড্ডা ক্যাফে

বাংলালিংক আড্ডা ক্যাফে আইডি খোলার নিয়ম ও ব্যাবহার – 2024

বাংলালিংক সিমে ৩৯.৯৮ টাকায় ৬০০ মিনিট ৩০ দিন মেয়াদ।  বাংলালিংক সিমে ১৯.৯৯ টাকায় ৩০০ মিনিট ১৫ দিন মেয়াদ।  বাংলালিংক সিমে ৯.৩৩ টাকায় ১৫০ মিনিট ৭ দিন মেয়াদ। বাংলালিংক সিমে ১.৩৪ পয়সায় ২০ মিনিট ১ দিন মেয়াদ। শুধু মাএ বাংলালিংক সিমে এই অফার গুলো ব্যাবহার করতে পারবেন। কিভাবে এই সার্ভিস গুলো ব্যাবহার করবেন তা বিস্তারিত পড়ুন?

আপনি উপরে যে সকল অফার সম্পর্কে জানলেন তা আসলে কোন অফার না। এগুলো হলো বাংলালিংক আড্ডা ক্যাফের প্যাকেজ।

বাংলালিংক আড্ডা ক্যাফে কি?

বাংলালিংক আড্ডা ক্যাফে হলো বাংলালিংক সিমের মধ্যে আড্ডাখানা। যেখানে পরিচিত বা অপরিচিত বন্ধুদের সাথে কথা বলা যায়।

Banglalink adda cafe code?

Banglalink adda cafe code = 29040

bl adda cafe যে কোন ফোনে ব্যাবহার করতে পারবেন। আপনার স্মার্টফোন বা বাটন ফোন অথবা যেকোন ডিভাইসে ব্যাবহার করতে পারবেন। এছাড়া যেকোনো ফোনে কল করে সরাসরি কথা

বাংলালিংক আড্ডা ক্যাফে আইডি খোলার নিয়ম?

প্রথমে আপনার ফোনের ডায়াল অপশনে যান। তারপর 29040 এই কোডটি ডায়াল করুন। অনেক সময় ব্যাস্ত আছে বা সংযোগ দেওয়া যাচ্ছে না অথবা কল যাবার সাথে সাথে কেটে যেতে পারে। এই সমস্যাটি হওয়ার কারন হলো বর্তমানে আড্ডা ক্যাফে ইউজার বেশি হয়ে যাওয়া। তাই 29040 এই নাম্বারে বার বার ডায়াল করুন। আর যদি কল না যায় তাহলে কিছু সময় পর পর চেষ্টা করুন।

ফোন যদি যায় তাহলে কিছু সময় ধরে তাদের সার্ভিস সম্পর্কে আপনাকে যানাবে একটা মেয়ে রোবটস। আপনি তাদের সার্ভিসটি ভালো করে শুনুন।

বাংলালিংক আড্ডা ক্যাফে আইডি খোলার নিয়ম

প্রথমে আপনাকে ৪টি প্যাকেজ সম্পর্কে বলবে যেমন, ৩৯.৯৮ টাকায় ৬০০ মিনিট ৩০ দিন প্যাকেজটি subscription করতে ১ চাপতে বলবে। ১৯.৯৯ টাকায় ৩০০ মিনিট ১৫ দিন প্যাকেজটি একটিভ করতে ২ চাপুন। ৯.৩৩ টাকায় ১৫০ মিনিট ৭দিন প্যাকেজটি কিনতে ৩ চাপুন। ১.৩৪ পয়সায় ২০ মিনিট ১ দিন মেয়াদ প্যাকেজটি সাবস্ক্রাইপশন করতে ৪ চাপুন।

আপনি এই চারটি প্যাকেজের যেকোনো একটি প্যাকেজ একটিভ করার জন্য ডায়ালে গিয়ে ১,২,৩ অথবা ৪ চাপুন। তারপর আপনি ফোনটি কেটে দিন।

আপনি যে প্যাকেজটি একটিভ করছেন সে প্যাকেজের একটি এসএমএস আপনার ফোনে দেবে। আপনার ফোনের এসএমএসটি চেক করুন।

এবার আপনার প্যাকেজটি ৬০ মিনিটের মধ্যে সাবস্ক্রাইবশন সম্পূর্ণ করার জন্য বড় হাতের শুধু “A” লিখে 29040 এই নাম্বারে এসএমএস করুন। যত টাকার প্যাকেজ কিনছেন ঠিক সেই টাকা আপনার ব্যালেন্স থেকে কেটে নেওয়া হবে।

যদি আপনার ফোনে পর্যাপ্ত পরিমাণ ব্যালেন্স থাকে তাহলেই প্যাকেজটি একটিভ হবে। প্যাকেজটি একটিভ হওয়ার সাথে সাথে আপনাকে আরেকটি এসএমএস দেওয়া হবে।

Adda Cafe Daily সার্ভিসটি সফলভাবে চালু হয়েছে। এইরকম একটি মেসেজ আপনি পাবেন।

ওকে এবার আপনার প্যাকেজটি সাবস্ক্রাইপশন সম্পূর্ণ হয়েছে। এখন আপনাকে আপনার অ্যাকাউন্ট আইডি নিতে হবে।

কিভাবে আপনার Adda Cafe ID বের করবেন?

মনে রাখবেন! আপনার আইডি কিন্তু একবারই আপনাকে একটা মেসেজে পাঠাবে। আড্ডা ক্যাফে আইডি বের করার জন্য আপনাকে আবার 29040 নাম্বারে ফোন দিতে হবে।

27310 নাম্বারে ফোন দেওয়ার সাথে সাথে আপনাকে আপনার সেই সিমে একটি এসএমএস এ আড্ডা ক্যাফে আইডিটি দেওয়া হবে। চাইলে আপনি তখনই ফোনটা কেটে দিতে পারেন। কিন্তু আপনি যদি আপনার অ্যাকাউন্ট প্রোফাইল বানাতে চান তাহলে। বলা হবে আপনি যদি ছেলে হন তাহলে ১ চাপুন অথবা যদি মেয়ে হন তাহলে ২ চাপুন। এখন আপনি যদি ছেলে হন তাহলে ১ চাপুন। আর যদি আপনি মেয়ে হয়ে থাকেন তাহলে ২ চাপুন। তারপর আপনার নাম ঠিকানা এই সকল চাইতে পারে তখন আপনি নিজের মুখে সেখানে উত্তর দিবেন তাহলেই আপনার অ্যাকাউন্ট প্রোফাইল সেটআপ হয়ে যাবে। আপনি যদি একাউন্ট প্রোফাইল সেটআপ না করেন তাহলেও কোন সমস্যা নেই। শুধুমাত্র আপনার আড্ডা ক্যাফে সাবস্ক্রাইপশন করা থাকলে এবং আপনার আইডি অ্যাকাউন্ট থাকলে যে কারো সাথে কথা বলতে পারবেন অথবা আপনার আইডি নাম্বার অন্য কাউকে দিলে সে আপনাকে কল করতে পারবে।

এসএমএস এ আপনার আড্ডা ক্যাফে আইডি নাম্বারটি দিবে যেমন, Your SECRET ID is 84644924.
আপনাকে ৮ সংখ্যার একটি আইডি নাম্বার দেওয়া হবে। এই নাম্বারটি আপনি আপনার সুরক্ষা স্থানে সেভ করে রাখতে পারেন।

তো বন্ধুরা আপনি যদি আমার দেখানো উপরের নিয়ম গুলো ফলো করেন। তাহলে আমি মনে করি আপনি সঠিকভাবে একটি আড্ডা ক্যাফে আইডি বা একাউন্ট খুলতে সক্ষম হয়েছেন। এবার আপনি আপনার আইডি কোড যে কাউকে দিতে পারেন তাহলে সে আপনার আইডিতে ফোন করতে পারবে।

Adda Cafe Number কোনটি?

আপনাকে এসএমএসে যে আড্ডা ক্যাফে আইডি পেয়েছেন আট সংখ্যার। সেটি মূলত আপনার আড্ডা ক্যাফে নাম্বার। আপনার মোবাইল নাম্বার ও আড্ডা ক্যাফে নাম্বার সম্পূর্ণ আলাদা।

কিভাবে আড্ডা ক্যাফে আপনার পরিচিতদের সাথে কথা বলবেন?

আপনি যেমন ভাবে আমার দেওয়া উপরের নিয়ম দেখে একটি আড্ডা ক্যাফে আইডি খুলেছেন ঠিক ঐ নিয়মে আপনার পরিচিত ব্যাক্তিকে একটি একাউন্ট আইডি খুলে নিতে হবে।

কিভাবে Adda Cafe কল দিবেন?

আপনি সরাসরি ঐ ৮ সংখ্যার আইডিতে ফোন দিলে ফোন যাবে না। তাই আপনাকে বা যে ফোন দিবে তাকে এই কোড 29040 প্রথমে তুলতে হবে তারপর 880 থেকে শুরু করে বাকি মোবাইল নাম্বার তুলতে হবে যেমন: 290408801986721318

কিভাবে বাংলালিংক আড্ডা ক্যাফে মিনিট কিনবেন?

আপনার মিনিট শেষ হয়ে গেলে অটোমেটিক যে প্যাকেজ কিনবেন সেটা আবার কেনা হয়ে যাবে যদি আপনার ফোনে পর্যাপ্ত পরিমাণ টাকা থাকে। অথবা প্যাকেজটি বন্ধ করে নিবেন। যদি আপনি আপনার মিনিট শেষ হওয়ার আগে বন্ধ করেন তাহলে আপনার মিনিট কেটে যাবে। আবার নতুন করে 29040 এই নাম্বারে কল দিলে আবার আপনাকে সেই ৪টি প্যাকেজ সম্পর্কে বলবে। আবারও যে প্যাকেজটি কিনবেন তা ডায়াল বারে গিয়ে যে সংখ্যায় চাপ দিতে বলবে সেটা চাপুন!
যেমন,
১ চাপলে ৩৯.৯৮ টাকার প্যাকেজ
২ চাপলে ১৯.৯৯ টাকার প্যাকেজ
৩ চাপলে ৯.৩৩ টাকার প্যাকেজ
৪ চাপলে ১.৩৪ টাকার প্যাকেজ

চাপার সাথে সাথে আপনাকে একটি এসএমএস দিবে তার রিপ্লাই বা 29040 নাম্বারে “A” লিখে পাঠালে প্যাকেজ একটিভ হবে। আর এই ভাবেই আপনাকে মিনিট কিনতে হবে।

কিভাবে Bl Adda Cafe বন্ধ করবেন?

বাংলালিংক আড্ডা ক্যাফে বন্ধ করতে হলে 29040 এই নাম্বারে “STOP AC” লিখে মেসেজ সেন্ড করতে হবে।

কিভাবে Adda Cafe চালু করবেন?

যদি কখনো আপনি বা অন্য কারনে আড্ডা ক্যাফে বন্ধ হয়ে যায় তাহলে আপনি আবারও 29040 নাম্বারে “start ac1” লিখে এসএমএস করুন।

Banglalink Adda Cafe Helpline Number

যেকোনো সমস্যার জন্য তাদের সাথে সরাসরি যোগাযোগ করুন এই নাম্বারে 01914457857

Bl Adda Cafe এর অসুবিধা?

বাংলালিংক আড্ডা ক্যাফে অসুবিধা হলো: আপনি শুধু মাএ আড্ডা ক্যাফে খোলা নাম্বার ছাড়া অন্য কাউকে ফোন করতে পারবেন না। এবং শুধু মাএ বাংলালিংক টু বাংলালিংক তে আড্ডা ক্যাফে যোগাযোগ করতে পারবেন অন্য সিমে পারবেন না।

গ্রামীণফোনে আড্ডা ক্যাফে আইডি খোলার নিয়ম ও ব্যাবহার – 2024

গ্রামীণফোনে আড্ডা ক্যাফে আইডি খোলার নিয়ম ও ব্যাবহার – 2024

বাংলালিংক আড্ডা ক্যাফের সুবিধা?

বর্তমানে বাংলালিংক সিমে মিনিটের দাম অনেক বেশি এবং যদি আপনি কাউকে টাকা দিয়ে ফোন করেন তাহলেও অনেক বেশি কাটে যা অনেকর পক্ষে এতো খরচ করা সম্ভব হয় না। তাই আপনাদের প্রিয়জনদের সাথে কথা বলার বিকল্প পথ হলো বাংলালিংক আড্ডা ক্যাফে। বিশেষ করে যারা স্মার্ট ফোন ব্যবহার করে না তাদের জন্য আড্ডা ক্যাফে খুবই ভালো সার্ভিস।

একটা লজ্জার কথা বলি: যারা আসলে প্রেম করেন তাদের একজনের স্মার্টফোন আছে বা অন্য একজনের নেই সে বাটন ফোন ব্যাবহার করে। এদের জন্য খুবই দরকারি আড্ডা ক্যাফে যেখানে কম খরচে জমিয়ে প্রেম করতে পারবে। যখন ঐ বয়সে প্রেম করে তখন কিন্তু ৯৯% লোকই বেকার থাকে যার কারনে প্রেমও ঠিক মত করা যায় না। যেমনটা আমারও ঘটছিল😁।

সত্যি বলতে আমি নিজেও প্রায় ১ বছর বাংলালিংক আড্ডা ক্যাফে ব্যাবহার করে আসতেছি। তাদের সার্ভিসটি খুবই ভালো। তবে মাঝে মাঝে অতিরিক্ত লোকের চাপ থাকার কারণে ফোন কেটে যায়। এইটুকু বিরক্ত বোধ হতে পারে আপনার যেমনটা আমারও হতো। তাই ধৈর্য ধরুন, ধৈর্যের ফল শুভ হয় ধন্যবাদ।।

Post Share Now

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *