ফেসবুক সমস্যার সম্মুখীন

ফেসবুক সমস্যার সম্মুখীন ব্যবহারকারীরা বার বার পড়তেছে কেন

২০২৪ সালে এসে ফেসবুকে প্রায় এই তিন বার সমস্যায় সম্মুখীন হল ব্যবহারকারীরা। ২০২৪ সালের প্রথমে সকল ব্যবহারকারীর একাউন্ট লগ আউট হয়ে যায়। তারপর ২০শে মার্চ রাতে অনেক ব্যবহারকারীর প্রোফাইল পিকচার এবং পেজের পিকচার দেখতে পারছিল না। এছাড়া সকল ব্যবহারকারীরা ফেসবুকে সার্চ করলে কোন ডাটা শো করছিল না।

এরপর পরই আজ ১৬ এপ্রিল সকাল ৯ টার পর থেকে কিছু ব্যবহারকারী অভিযোগ করে বলেছে। ব্যবহারকারীর প্রোফাইলের সকল পিকচার গুলো দেখা যাচ্ছে না। এমনকি অন্য বন্ধুর প্রোফাইল পিকচার গুলো দেখা যাচ্ছে না। এদিকে সকল ব্যবহারকারীরা দুশ্চিন্তায় রয়েছে যে তাদের প্রোফাইলে সকল পিকচার ডিলিট হয়ে গেছে কিনা।

তবে এ বিষয়ে ফেসবুক থেকে তেমন একটি সাড়া দেয় নি। তবে তারা একটু ধারণা দিয়েছে যে তাদের সার্ভার ডাউন হওয়ার কারণে এই সমস্যার সম্মুখীন হচ্ছে ব্যবহারকারীরা। তাদের সার্ভার ডাউন হওয়ার কারণে বারবার ব্যবহারকারীরা বিভিন্ন সমস্যার সম্মুখীন হচ্ছে।

তবে কাউকে দুশ্চিন্তা করার কোন কারণ নাই। সকল ব্যবহারকারীরা নিশ্চিন্তে থাকতে পারেন যে আপনাদের কোন ডাটা ডিলেট হয়ে যায়নি। এটি মূলত ফেসবুকের সার্ভার ডাউন হওয়ার কারণে এই সমস্যার সম্মুখীন হচ্ছে ব্যবহারকারীরা।

বর্তমানে ফেসবুকের ব্যবহারকারী সংখ্যা দিন দিন বাড়তেছে। তার সাথে ফেসবুকের হোস্টিংয়ে ভিডিও সংখ্যা বাড়তেছে। যার কারনে তাদের যে পরিমাণ স্টোরেজ ছিল সেটা পরিপূর্ণ হওয়ার কাছেই। সেই কারণে তাদের ক্লাউড সার্ভার স্টোরেজ বাড়ানোর জন্য এই সমস্যার সম্মুখীন হচ্ছি আমরা।

Post Share Now

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *