নিজের ছবি দিয়ে পহেলা বৈশাখের শুভেচ্ছা বার্তা, কার্ড ও ব্যানার ডিজাইন

বন্ধুরা আসছে নতুন বছর শুভ নববর্ষ ১৪৩১ সনের পহেলা বৈশাখ। আর পহেলা বৈশাখের শুভেচ্ছা বার্তা তৈরি করুন নিজের ছবি দিয়ে। বন্ধুরা বর্তমানে আমরা সোশ্যাল মিডিয়ায় নিজের ছবি আপলোড করতে অনেক ভালোবাসি। যেকোনো উৎসবেই সবাই চায় নিজের ছবি দিয়ে সেই উৎসবের শুভেচ্ছা জানানো।

তো বন্ধুরা আজকের পোস্টে আমি আপনাকে শিখিয়ে দিব। কিভাবে মোবাইল দিয়ে সহজেই নিজের ছবি দিয়ে পহেলা বৈশাখের শুভেচ্ছা বার্তা, কার্ড ও পোস্টার ডিজাইন করতে পারবেন। এ ছাড়া আপনি চাইলে আপনার প্রোফাইলের জন্য পহেলা বৈশাখের শুভেচ্ছা বার্তা নিজের ছবি দিয়ে তৈরি করতে পারবেন।

মোবাইল দিয়ে পহেলা বৈশাখের শুভেচ্ছা বার্তা তৈরি

২০২৪ সালের শুভ নববর্ষ তারিখ ১৪ই এপ্রিল। এই দিন থেকেই বাংলা বছর শুরু হবে। তাই ১ লা বৈশাখ ১৪ই এপ্রিল পালিত হবে। তাই আপনার প্রিয়জন-আত্নীয়সজনদের শুভেচ্ছা বার্তা তৈরি করে শেয়ার করুন।

মোবাইল দিয়ে পহেলা বৈশাখের শুভেচ্ছা পোস্টার ডিজাইন

মোবাইল দিয়ে নিজের ছবি ব্যবহার করে পহেলা বৈশাখের শুভেচ্ছা পোস্টার ডিজাইন করতে পারবেন। এছাড়া পহেলা বৈশাখের জন্য শুভেচ্ছা কার্ড, শুভেচ্ছা বার্তা ডিজাইন করতে পারবেন অ্যাপ দিয়ে।

১ম Apps: প্রথমে আপনি প্লে স্টোর থেকে ” পহেলা বৈশাখ ফটো ফ্রেম ২০২৪ ” এই নামের অ্যাপটি ইন্সটল করুন। এই অ্যাপটি ডাউনলোড করতে নিচে ডাউনলোড বাটনে ক্লিক করুন👇

২য় Apps ডাউনলোড করতে নিচের বাটনে ক্লিক করুন।

  • এই এপসটি ইনস্টল করা হলে “Open” করুন।
  • সকল পারমিশন ‘ Allow ‘ করে দিবেন।
  • তহলে আপনি হোম পেজে আসবেন।

এখানে ৩টি সাইজের ছবি এডিটিং করতে পারবেন।

যেমন:

স্কয়ার ফটো ফ্রেম: স্কয়ার ফটোর সাইজ 1:1 মানে চৌকা চার পাশে সমান। এই ছবিটি দিয়ে আপনি যেকোনো সোশ্যাল মিডিয়ার প্রোফাইলে সেট করতে পারবেন। এছাড়া চাইলে আপনি পোস্ট করতে পারবেন ও মেসেজে কাউকে শুভেচ্ছা জানাতেও পারবেন।

প্রোট্রেইট ফটো ফ্রেম: প্রোট্রোইট ফটোর সাইজ হবে ফুল ডিসপ্লে। এই ফটোটি আপনি যেকোনো সোশ্যাল মিডিয়ায় পোস্ট করতে পারবেন। এছাড়া এই ফটোটি দিয়ে আপনি যেকোনো সোশ্যাল মিডিয়ার স্টোরি তৈরি করতে পারবেন এবং মেসেজে শুভেচ্ছা জানাতে পারেন।

ল্যান্ডস্কোপ ফটো ফ্রেম: ল্যান্ডস্কোপ ফটোর সাইজ 16:9 মানে থাম্বনাইল এর মতো। আপনি এই ছবিটি দিয়ে যেকোন ভিডিও থাম্বনাইলে এড করতে পারবেন। এছাড়া চাইলে আপনি যেকোন কাজেও ব্যবহার করতে পারবেন।

  • আপনি যে সাইজের ছবি দিয়ে পহেলা বৈশাখের শুভেচ্ছা বার্তা তৈরি করতে চান সেটির উপর ক্লিক করুন।
  • তারপরের পেজে অনেক গুলো ফ্রেম আসবে। সেখানে আপনার পছন্দ মত একটির উপর ক্লিক করুন।
  • এর পরের পেজ আসবে সেখানে আপনি Gallery এবং Camera অপসন পাবেন।
  • যদি আপনার ছবি তোলা থাকে তাহলে Gallery অপসনে ক্লিক করে আপনার ফটোটি আপলোড করুন।
  • যদি সাথে সাথে ছবি তুলে এড করতে চান তাহলে Camera বাটনে ক্লিক করুন।
  • ছবটি আপলোড করার পর দুই আঙুল দিয়ে ছোট বা বড় করে ছবির সাথে মিলিয়ে নিন।
  • ছবিটি মেলানো হলে নিচে দেখুন Save বাটন আছে সেখানে ক্লিক করে সেভ করে নিন।
  • যদি সেভ বাটনে ক্লিক করে সেভ না হয় তাহলে শেয়ারে ক্লিক করে ” Save to My File ” তে ক্লিক করে Save করে নিন।

তো বন্ধুরা এইভাবে আপনি খুব সহজেই পহেলা বৈশাখের জন্য শুভেচ্ছা ব্যানার তৈরি করতে পারবেন। এছাড়া আমি আরও অ্যাপ আপনাদের মাঝে শেয়ার করব। যেগুলো দিয়ে পহেলা বৈশাখের শুভেচ্ছা ব্যানার তৈরি করতে পারেন। একটি অ্যাপসের মধ্যে বেশি ফ্রেম থাকে না। তাই আপনার পছন্দের ফ্রেম এই অ্যাপে নাও থাকতে পারে। তাই আপনি চাইলে আরো অ্যাপস এর মধ্যে আপনার পছন্দের ফ্রেম খুঁজে বের করে এডিট করতে পারেন। এর জন্য আমি আরো এপ্লিকেশনের পোস্ট শেয়ার করব।

পোস্টটি পাওয়ার জন্য অবশ্য আমাদের গুগল নিউজ ফলো করে রাখবেন।

পহেলা বৈশাখ ফটো ফ্রেম

Post Share Now

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *