নগদে সেন্ড মানি হয় না কেন

নগদে সেন্ড মানি হয় না কেন – নগদ লিমিট সমস্যা সমাধান

নগদের সেন্ড মানি না হওয়ার ৪টি কারণ রয়েছে। এই চারটি কারণের জন্য আপনার সেন্ড মানি হয় না নগদে। তাই কিভাবে সেন্ড মানি করবেন এই সমস্যা সমাধান করুন বা জেনে নিন।

আবার অনেকের নগদ একাউন্টে শুধুমাত্র ক্যাশ ইন ও সরকারি ভাতা এর টাকা আসে এবং সেই টাকা তোলা যায়। কিন্তু সরকারি ভাতার যে টাকা পান সেই টাকা কোন এক পার্সোনাল নাম্বারে সেন্ড মানি করা যায় না। এছাড়া যে নগদ একাউন্টে ভাতা পান সেই একাউন্টে কোন অ্যাড মানি, সেন্ড মানি, ট্রান্সফার মানি, মোবাইল রিচার্জ, রেমিট্যান্স এই সকল করা যায় না। এর কারন কি? কিভাবে নগদ একাউন্ট এর সমস্যা সমাধান করবেন সেই সম্পর্কে নিচে বলা হলো:

নগদ একাউন্ট থেকে সেন্ড মানি না হওয়ার মূল ৪টি কারণ

নগদ একাউন্টে সেন্ড মানি লিমিট | নগদে সেন্ড মানি হয় না কেন

১. একটি নগদ পার্সোনাল একাউন্ট থেকে সর্বোচ্চ ২৫ হাজার টাকা সেন্ড মানি করা যায়। তাই আপনি যদি ২৫ হাজার টাকা দিনে সেন্ড মানি করে ফেলেন তাহলে আপনি আর সেন্ড মানি করতে পারবেন না সেই দিনে।

২. একটি নগদ পার্সোনাল একাউন্ট থেকে মাসে সর্বোচ্চ ২ লক্ষ টাকা সেন্ড মানি করা যায়। তাই আপনি যদি এক মাসের মধ্যেও ২ লক্ষ টাকা সেন্ড মানি করে ফেলেন। তাহলে সেই মাসের বাকি যে দিনগুলো থাকবে সেই দিনগুলোয় সেন্ড মানি করতে পারবেন না।

৩. একটি নগদ পার্সোনাল একাউন্ট থেকে মাসে সর্বোচ্চ ১০০ বার সেন্ড মানি করা যায়। তাই আপনি যদি মাস শেষ হওয়ার আগেই ১০০ বার সেন্ড মানি করে ফেলেন। তাহলে এই মাস শেষ না হওয়া আগ পর্যন্ত আপনি কোন সেন্ড মানি করতে পারবেন না।

৪. যদি আপনি আপনার নগদ একাউন্টে কোন সরকারি ভাতা পেয়ে থাকেন। এবং আপনার সেই একাউন্ট স্মার্টফোন দিয়ে একাউন্ট না খুলে বাটন ফোনে ইউএসডি কোড ডায়াল করে একটি নগদে একাউন্ট খুলে থাকেন। তাহলে সেই নগদ একাউন্টে সেন্ড মানি লিমিট দেখাবে। এছাড়া কোন টাকা লেনদেন করতে পারবেন না। শুধুমাত্র ভাতা এর টাকা নগদ একাউন্টে আসবে এবং সেই টাকা ক্যাশ আউট এর দ্বারা টাকা তুলতে পারবেন। এছাড়া নগদ একাউন্টের কোন ফিউসার আপনি ব্যবহার করতে পারবেন না।

নগদ একাউন্টে লিমিট সমাধান

আপনি যদি বাটন ফোন ব্যবহার করে একটি নগদ একাউন্ট খুলে থাকেন ইউএসডি কোড দ্বারা। তাহলে আপনার সেই নগদ একাউন্টটি ভেরিফিকেশন সম্পন্ন হয়নি। যার কারনে নগদের সেন্ড মানি করা যায় না। এছাড়া অন্য যে ফিউচারগুলো রয়েছে সেগুলো ব্যবহার করা যায় না। তাই আপনাকে আপনার নগদ একাউন্ট ভেরিফিকেশন সম্পূর্ণ করতে হবে।

নগদ লিমিট সমস্যা সমাধান

  • প্রথমে আপনার নগদ একাউন্টটি একটি স্মার্টফোনে লগইন করুন
  • তারপর নিচে “আমার নগদ” মেনুতে ক্লিক করুন
  • মেনুতে দেখুন- ” কে ওয়াই সি পুনরায় জমা দিন” এই অপশন এ ক্লিক করুন
  • পরের পেজ আসবে, এখানে আপনার স্মার্ট কার্ড অথবা এনআইডি কার্ড এর ছবি আপলোড করতে হবে। অবশ্যই যার নামে সিমটি রেজিস্ট্রেশন তার এনআইডি কার্ড বা স্মার্ট কার্ড এর ছবি আপলোড করবেন
  • পরবর্তী পেজে আসবেন, এই পেজে আপনার স্মার্ট কার্ড অথবা এনআইডি কার্ড এর সকল তথ্য স্ক্যান করে দেখাবে যদি সঠিক থাকে তাহলে পরবর্তীতে ক্লিক করুন
  • পরের পেজে আপনার অন্যান্য তথ্যগুলো চাইবে সেগুলো সঠিকভাবে টিক করে দিবেন
  • এরপর আপনার কাছে আরেকটি পেজ আসবে। এখানে যার নামে এনআইডি কার্ড বা স্মার্ট কার্ড তার একটি ছবি স্ক্যান করতে হবে ক্যামেরার সামনে এসে।
  • পরবর্তী পেজে নিয়ে যাবে সেখানে আপনাকে একটি ডকুমেন্ট আপলোড করতে বলবে। যদি আপনার কোন ডকুমেন্টস না থাকে বা না দিতে চান তাহলে স্কিপ করবেন।
  • এর পরবর্তী পেজ আসবে সেখানে আপনার স্বাক্ষর দিতে হবে। যার নামে নগদ একাউন্ট তার নাম লিখবেন। এবং অবশ্যই উপরের টিক মার্ক করে দিবেন শর্তগুলো।
  • তারপরের পেজে নিয়ে যাবে, আপনি যে সকল তথ্য এখানে আপলোড করবেন সেগুলো আপনাকে রিভিউ করে দেখাবে। যদি আপনার সকল তথ্য সঠিক থাকে তাহলে আপনি পরবর্তীতে ক্লিক করবেন।

আপনার সকল কিছু সঠিক থাকলে সাবমিট করুন। সাবমিট করার ২৪ থেকে ৪৮ ঘণ্টার মধ্যে আপনার সকল তথ্য সঠিক থাকলে নগদ একাউন্টটি সফলভাবে ভেরিফিকেশন কমপ্লিট হবে।

আপনার নগদ একাউন্টটি পুনরায় কেওয়াইসি জমা দেওয়ার পরে সেটি 24 ঘন্টার ভিতর বা ৪৮ ঘন্টার মধ্যে সম্পূর্ণ হয় তাহলে অটোমেটিক আপনার সকল লিমিট চালু হয়ে যাবে। সকল লিমিট চলে আসলে আপনি সেন্ড মানি করতে পারবেন। এছাড়া যে সকল ফিচার বন্ধ ছিল সেগুলো চালু হবে।

তো বন্ধুরা আপনারা এই চারটি মাধ্যমেই আপনার নগদ একাউন্টের লিমিট সমস্যা সমাধান করতে পারবেন।

নগদে প্রতারিত হলে করণীয়

আপনি যদি নগদে প্রতারিত হয়ে থাকেন অথবা কেউ যদি আপনার নগদ একাউন্ট হ্যাক করে টাকা নিয়ে যায় তাহলে আপনি যে সকল পদক্ষেপ গুলো নিবেন সেই সকল বিস্তারিত জানতে নিচের পোস্টটিতে ক্লিক করুন:

নগদ একাউন্ট হ্যাক বা নগদ থেকে ভাতার টাকা চলে গেলে যা করণীয়

নগদ একাউন্ট নেই এমন নাম্বারে টাকা গেলে করণীয়

যদি আপনি ভুল করে নগদ একাউন্টে টাকা পাঠিয়ে থাকেন। এবং আপনি যে নাম্বারে ভুল করে টাকা পাঠাইছেন সেই নাম্বারে যদি নগদ একাউন্ট না থাকে তাহলে আপনি কি করবেন। দেখুন আপনি যার নাম্বারে টাকা পাঠাবেন তার যদি নগদ একাউন্ট না থাকে খোলা তাহলে ৭২ ঘণ্টার মধ্যে আপনার টাকা ব্যাক চলে আসবে। যদি সে ৭২ ঘণ্টার মধ্যে নগদ একাউন্ট না খোলেন। আর যদি সে নগদ একাউন্ট খুলে ফেলে তাহলে আপনি যে পদক্ষেপগুলো নিবেন তার নিচের পোস্টে দেওয়া হল:

নগদ সেবা গ্রহণ করতে একাউন্ট সংক্রিয় করার সময় যুক্ত সিমটি স্লট ১ এ পুনরায় যুক্ত করুন

এই সমস্যাটি হওয়ার কারণ হ্যালো আপনার সিমটি যদি ১ নাম্বার স্লটে থাকে এবং আপনি যদি সেই সিমটি পরিবর্তন করে স্লট ২ তে লাগান তাহলে আপনার এই সমস্যাটি হবে। এই সমস্যাটি সমাধান করার জন্য আপনার সিমটি যে স্লটে ছিল পুনরায় সেটি লাগান। অথবা আপনার নগদ অ্যাপটির ডাটা ক্লিয়ার করে পুনরায় নগদ একাউন্ট লগইন করুন।

সর্বশেষে:

এই ধরনের সকল মোবাইল ব্যাংকিং এর সকল টিপস পেতে আমাদের গুগল নিউজ ফলো করে রাখুন।

Post Share Now

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *