গুগল ক্রোমা ব্রাউজার ব্যবহার করলে ৩টি সেটিংস এখুনি বন্ধ করুন

আমরা যারা অ্যান্ড্রয়েড স্মার্টফোন ব্যবহার করে থাকি তারা অবশ্যই গুগল কোর্মা ব্রাউজারটি ব্যবহার করে থাকেন। আর এই গুগল ক্রোমা ব্রাউজারটি আমরা সবচাইতে বেশি ব্যবহার করে থাকি। এবং আমরা জানি এই google ক্রোমা ব্রাউজারটি ১০০% নিরাপদ। আর এই ক্রোমা ব্রাউজারটি হল Google এর নিজস্ব একটি এপস। আর সেই জন্য আমরা নিশ্চিন্তে এই ব্রাউজারটি ব্যবহার করতে পারি।

কিন্তু আমরা নিরাপদে ক্রোমা ব্রাউজারটি ব্যবহার করতে পারি ঠিকই কিন্তু এরমধ্যে এমন কিছু সেটিংস রয়েছে যেগুলো অন রাখলে আমাদের সমস্যা হতে পারে। অথবা আমরা যে সকল জিনিস চাইনা ঠিক সেই সকল জিনিস আমাদের সমনে নিয়ে আসা হয়।

বাংলালিংক আনলিমিটেড ইন্টারনেট প্যাকেজ 2024

এছাড়া আজকে যে তিনটি সেটিংস এর কথা বলব। এগুলো যদি আপনি অন করে রাখেন তাহলে আপনার কি কি সমস্যা হতে পারে? এ বিষয়টি নিয়ে আজকের পোস্ট।

প্রথমে আপনার Google Chroma Browser টি অপেন করে হোম পেজের উপরে ‘3 Dot’ বাটনে ক্লিক করুন।

তারপর ” Setting” অপসনে ক্লিক করে পরের পেজের নিচের দিকে গিয়ে দেখুন ” Site Setting” এই অপসনে ক্লিক করুন।

এই পেজে আপনি অনেক সেটিংস পাবেন তার মধ্যে সবার উপরের ৩টি সেটিংস ব্লক করে রাখুন।

  • Site Setting
    • Location
    • Camera
    • Microphone

Location: আপনি যদি এই লোকেশন অপশনটি অন করে রাখেন। তাহলে আপনার অজান্তেই কিছু কিছু ওয়েবসাইট আপনার লোকেশন ট্রাক করতে পারবে। আপনি কোথায় কোথায় যাচ্ছেন সেটা তারা লোকেশনের মাধ্যমে দেখতে পারবে। এটি মূলত তখনই দেখতে পারবে যখন আপনি তাদের ওয়েবসাইটে গিয়ে লোকেশন অপশনটি অ্যালাউ করে দিবেন। তাই আপনি নিজস্ব কাজ ব্যতীত লোকেশন অপশনটি অফ করে রাখুন।

Camera: কোর্মা ব্রাউজারে ক্যামেরা অপশন টি অন করা থাকলে কিছু কিছু ওয়েবসাইটে পরিবেশ করার সাথে সাথে ক্যামেরা অপশনটি এলাও হয়ে যেতে পারে। সেটা আপনি জানতে পারবেন না। তার ফলে দেখা যাবে ওই ওয়েবসাইটের এডমিন আপনার ক্যামেরার সাহায্যে আপনার নিজের ছবি বা ভিডিও সে রেকর্ড করে নিতে পারে। এই কারণে আপনার নিজস্ব কাজ ব্যতীত ক্যামেরা অপশন টি কখনই অন করে রাখবেন না সব সময় অফ করে রাখবেন।

Microphone: আপনি যদি ব্রাউজারে মাইক্রোফোন অপশনটি এলাও করে রাখেন। তাহলে আপনি ফোনের সামনে যেইসব বিষয় নিয়ে আলোচনা করবেন ঠিক সেই সব বিষয়ে এডস আপনাকে দেখাবে। অনেক সময় দেখবেন আপনি নিজে নিজে ভাবতেছেন একটা জিনিস ঠিক সে জিনিসটা যখনই আপনি ফোনে ঢুকবেন তখনই আপনার কাছে শো করবে। এটা মূলত আপনার কথা google শুনতে পারতেছে। যার কারণে আপনি যে সকল বিষয় নিয়ে ভাববেন বা যা বলবেন ঠিক সেই বিষয়টি আপনার সামনে দেখাবে। তাই আপনি চাইলে এই অপশনটি ও বন্ধ করে রাখতে পারেন যাতে বিরক্তি কর কিছু না শো করে।

বন্ধুরা এই ছিল তিনটি খুবই গুরুত্বপূর্ণ সেটিংস এর অপশন। এগুলো আপনি আপনার নিজস্ব প্রজন ছাড়া কখনোই এরাও করে রাখবেন না। এগুলোকে সব সময় ব্লক করে রাখলে আপনারই ভালো হবে। আর এই সেটিং গুলো ব্লক করে রাখলে আপনার ব্রাউজিং করতে কোন রকম সমস্যা হবে না। তাই আপনি নিশ্চিন্তে এই সকল অপশন বন্ধ করে রাখতে পারেন। এবং প্রয়োজনে ক্ষেত্রে আপনি এই অপশনগুলো অন করতে পারেন।

সর্বশেষে

এই ধরনের সকল Tips পেতে এখনই আমাদের গুগল নিউজ ফলো করে রাখুন।

Post Share Now

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *