কার্ড ছাড়াই এটিএম থেকে টাকা তোলা

Islami Bank ATM: কার্ড ছাড়াই এটিএম থেকে টাকা তোলার সিস্টেম

Islami Bank বা CellFin থেকে সরাসরি ATM টাকা তুলুন কোন কার্ড ছাড়াই সেই সিস্টেম আজ দেখাবো এবং কি ভাবে একসাথে ৫০,০০০ টাকার বেশি তুলতে পারবেন তা আজ দেখাবো। টোটাল ২টা সিস্টেম দেখাবো !!

কিভাবে কার্ড ছাড়াই ATM থেকে টাকা তুলবেন

প্রথমে আপনার CellFin একাউন্টে চলে যান। সেখানে Cash Withdrawal ক্লিক করুন।তার পরে Cash withdrawal তারপর আপনি আরেকটি পেজ পেয়ে যাবেন। সেখানে ATM এর অপশন পেয়ে যাবেন। তারপর আপনি এটিএম এ ক্লিক করুন। 

এটিএম এ ক্লিক করার পর। আপনার কাছে আরও একটি পেজ চলে আসবে। সেখানে আপনার একাউন্ট একাউন্ট সিলেক্ট করতে হবে।

Select Source:
• CellFin
• Account
• Card

যে একাউন্টে আপনার টাকা থাকবে ঠিক সেই একাউন্টে আপনাকে সিলেক্ট করতে হবে। তো যদি আপনার সেলফি হয় তাহলে সেলফি সিলেক্ট করবেন যদি একাউন্ট হয় তাহলে অ্যাকাউন্ট সেট করবেন আর যদি আপনার কার্ড হয় তাহলে কার্ডটা সিলেট করবেন। যেখানে আপনার টাকা থাকবে ঠিক সেই অপশনটা সিলেক্ট করবেন তারপর হচ্ছে আপনি আরো কিছু অপশন পেয়ে যাবেন। তারপরে প্রতিটি আপনাকে কত টাকা তুলতে চান। অ্যামাউন্ট অপশনে সেই টাকার পরিমাণটি লিখে দেবেন। তার নিচে আপনার সেলফি নিতে ৬ ডিজিট এর পাসওয়ার্ড বা পিন সেটি দিয়ে সাবমিট এরপর ক্লিক করে দেবেন।

তার পরবর্তীতে আপনার কাছে আরেকটি ইনফরমেশন দেবে। আপনি যে পরিমাণ টাকা উইথড্র করতে চাচ্ছেন সেটা ঠিক আছে কিনা তা দেখতে পারবেন। যদি আপনার টাকার পরিমান ঠিক থাকে তাহলে নিজে দেখবেন কনফার্ম লেখা থাকবে কনফার্ম এ ক্লিক করতে হবে।

আপনার Confirm হয়ে গেলে আপনার কাছে আরও একটি Success হওয়ার ইনফরমেশন চলে আসবে। Success পেজে আপনারা দেখতে পারবেন  Tokens আরো বিভিন্ন কিছু বিস্তারিত দেওয়া আছে। চাইলে আপনি এটা ডাউনলোড করে রাখতে পারেন। এখানে যে টাকা উইথড্র করা Success হয়েছে সেটির মেয়াদ থাকবে মাত্র ৩০ মিনিট। এখানে আপনি সমস্ত Ditals দেখতে পারবেন।
Token 8 Digit Code পাবেন।
এবং সেই সাথে নিচে দেখতে পাবেন আপনি কত টাকা তুলতে চাচ্ছেন। এবং সেটার মেয়াদ তারিখ সবকিছু দেখতে পারবেন। তো আপনি চাইলে এটা ডাউনলোড করে রাখতে পারেন অথবা আপনি এটা শেয়ার করে আপনার যাকে টাকা পাঠাতে চাচ্ছেন তার কাছে দিতে পারেন।

কাজগুলো সম্পন্ন হয়ে গেলে আপনি যেকোনো এটিএম বুথের কাছে চলে যাবেন। যে টাকা উঠাতে চাচ্ছে তাকে এটিএম এর কাছে যাইতে হবে। এরপর আপনাকে যা করতে হবে।

এটিএম ওপেন করা থাকবে সেখানে দেখবেন কার্ডবিহীন লেনদেন লেখা থাকবে। আপনাকে সেই অপশনে ক্লিক করতে হবে।

এরপর আপনার কাছে টোকেন চাইবে। এখানে লেখা থাকবে সেলফিন টোকেন নং
সেখানে আপনার আট সংখ্যার টোকেন নাম্বার তুলে দিতে হবে। তাই আপনার সঠিক টোকেন দিয়ে পরবর্তী ধাপে ক্লিক করুন।

আপনার টোকেনের কোডটি দেওয়ার পর পরবর্তীতে ক্লিক করলে। এরপর আপনি সেখান থেকে কত টাকা তুলতে চাচ্ছেন সেটা লিখে দিবেন। তো আপনি যে টাকাটা তুলতে চাচ্ছেন সেই টাকা তো ওখানে সাবমিট করছেন সেই টাকাটা এখানে লিখে দেবেন। তার পরবর্তীতে আপনি সঠিক কে ক্লিক করে দেবেন।

তারপর otp চাইবে। আপনার সেলফি নে একাউন্ট যে নাম্বার দিয়ে একাউন্ট খোলা সেই নাম্বারে একটি otp কোড যাবে। এখানে সেই কোড টি লাগবে। তাই এটি সঠিকভাবে আপনার করতে সাবমিট করবেন। ইন্টার টি পি তে আপনার ওটিপি দিয়ে পরবর্তী ধাপে ক্লিক করবেন।

ওটিপি দেওয়া হয়ে গেলে আপনার ফোনে আরেকটি এসএমএস যাবে। সেই এসএমএসে হবে আপনার কনফার্ম হওয়ার টাকাটা তুলেছেন সেটার একটা এসএমএস। এবং সাথে সাথেই এটিএম থেকে টাকা বের হয়ে আসবে।

কোন এটিএম থেকে কার্ড ছাড়াই টাকা তোলা যায়

বর্তমানে ডিজিটাল যে এটিএম গুলো রয়েছে। টাচ স্কিন ঠিক সেই গুলোর মাধ্যমে কিন্তু আপনি কার্ড ছাড়াই টাকা তুলতে পারবেন। কিন্তু অনেক বুথে রয়েছে পুরাতন এটিএম বুথ। যেগুলোতে রয়েছে সাইডে বাটন । যে এটিএম বুথ গুলোয় বাটন রয়েছে সেগুলোর মাধ্যমে আপনি কার্ড ছাড়া টাকা তুলতে পারবেন না।

২. কিভাবে বেশি টাকা তুলবেন?

এটা খুবই সহজ আপনি প্রথমে কার্ড দিয়ে পঞ্চাশ হাজার টাকা তুলতে পারবেন এবং উপরে আমরা যে সিস্টেমটি দেখালাম কার্ড ছাড়া কিভাবে তুলবেন সে সিস্টেমে আপনি আরো ৫০ হাজার টাকা তুলতে পারবেন। ইসলামী ব্যাংক এর এটিএম বুথ থেকে বা ব্যাংক থেকে পঞ্চাশ হাজার টাকার বেশি তোলা যায় না সাধারণত একাউন্ট খুলে থাকে। তাই আপনি এই দুই সিস্টেম দিয়ে দিনে এক লক্ষ টাকা পর্যন্ত উঠাতে পারবেন। আশা করি বুঝতে পারছেন যদি না বুঝে থাকেন তাহলে নিচে অবশ্যই কমেন্ট করবেন।

ধন্যবাদ আপনাকে পোষ্টটি সম্পন্ন করার জন্য এবং আশা করে এখান থেকে আপনারা অনেক কিছু জানতোও শিখতে পারছেন। যদি এই ধরনের আরো অনেক কিছু জানতে চান বা শিখতে চান তাহলে অবশ্যই আমাদের সাইডে ফলো করে রাখবেন এবং প্রতিনিয়ত এসে আমাদের নতুন নতুন পোস্ট গুলো দেখবেন।

Post Share Now

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *