এসএসসি ফলাফল ২০২৪ কবে দিবে
ছবি: ইন্টারনেট থেকে সংগ্রহ

এসএসসি রেজাল্ট ২০২৪ কবে দিবে সঠিক নোটিশ – SSC result Publish Date 2024

প্রিয় শিক্ষার্থী ভাই ও বোনেরা আপনারা যারা ২০২৪ সালের এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করেছেন। এবং তারা সফলভাবে পরীক্ষা সম্পন্ন করেছেন। তাদের মনের মধ্য একটাই দুশ্চিন্তা রয়েছে যে কখন এসএসসি রেজাল্ট দিবে। এসএসসি পরীক্ষা শেষ হলেই রেজাল্টের জন্য সবাই অপেক্ষা করে।

এসএসসি ফলাফল ২০২৪ কবে দিবে

বর্তমানে আমরা সবাই সোশ্যাল মিডিয়ার উপর নির্ভরশীল। কিন্তু প্রিয় শিক্ষার্থী ভাই ও বোনেরা কিছু কিছু সোশ্যাল মিডিয়ায় কিছু গুজব ছড়ানো হচ্ছে। গুজবটি হচ্ছে যে পরীক্ষার ফলাফল মে মাসের প্রথম সপ্তাহে দেবে। অথবা অনেকেই অনেক ধরনের তারিখ দিচ্ছে। তাই আপনারা এই ধরনের গুজবে কান দেবেন না।

SSC রেজাল্ট প্রকাশের তারিখ ঘোষণা

প্রিয় শিক্ষার্থীরা আপনাদের পরীক্ষার শেষ হওয়ার পর ৬০ দিনে মধ্যে রেজাল্ট দেওয়া হয়। কিন্তু কত তারিখে দেবে এই বিষয়টি তারা নিশ্চিত করে না। তাদের সকল কার্যক্রম সম্পূর্ণ হওয়ার পরেই শিক্ষা বোর্ড থেকে রেজাল্ট ফলাফল প্রকাশের তারিখ ঘোষণা করে থাকেন।

কিন্তু শিক্ষা বোর্ড থেকে তিনটি সম্ভব তারিখ ঘোষণা করেছে ৯, ১০, ১১ই মে তারিখ এর মধ্যে যে কোনদিন ফলাফল প্রকাশ করতে পারে।

১২ মে এসএসসি ২০২৪ পরীক্ষার রেজাল্ট প্রকাশ

শিক্ষা বোর্ড থেকে যে তিনটি সম্ভাব্য তারিখ দিয়েছিল সেটি মূলত ৯মে থেকে ১১মে তারিখ। কিন্তু প্রধানমন্ত্রী কার্যালয়ে থেকে আজ ৩মে তারিখ একটি নোটিশ প্রকাশ করেছে, সেখানে বলা হয়েছে এসএসসি রেজাল্ট প্রকাশ করা হবে ১২ই মে ২০২৪। অর্থাৎ তারা নিশ্চিত করে নাই যে ১২ই মে এসএসসি রেজাল্ট প্রকাশ করা হবে। তবে যেহেতু প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে এই নোটিশটি করা হয়েছে সেহেতু আপনারা আপনাদের রেজাল্ট ১২ই মে সকাল ১০ ঘটিকায় পেতে পারেন।

SSC Result 2023 Published Date

তো প্রিয় শিক্ষার্থীরা আপনাদের রেজাল্ট এখন সম্ভব চার দিনের দেওয়া রয়েছে। এই চার দিনের মধ্যেও যেকোনো দিন এসএসসি রেজাল্ট প্রকাশ করতে পারে। তাই এর পরবর্তী নোটিশ পাওয়ার জন্য আমাদের গুগল নিউজ ফলো করে রাখুন।

গত ১৫ ই ফেব্রুয়ারি থেকে এসএসসি সমমান পরীক্ষা শুরু হয়েছিল। তবে পরীক্ষা শেষ হওয়ার ৬০ দিনের মধ্যে মূলত ফলাফল প্রকাশ করা হয়ে থাকে। ঠিক সেই ধারাবাহিকতায় এবারও আপনারা ৬০ দিনের মধ্যেও আপনাদের ফলাফল পেয়ে যাবেন।

২০২৪ সালে এসএসসি পরীক্ষায় কতজন শিক্ষার্থী অংশগ্রহণ করেছে

২০২৪ সালে এসএসসি, এসএসসি ভোকেশনাল, এসএসসি দাখিল, এসএসসি দাখিল ভোকেশনাল পরীক্ষায় মোট পরীক্ষার্থী ২০ লক্ষ ২৪ হাজার ১৯২ জন।

Post Share Now

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *