একাদশ শ্রেণিতে ভর্তি নিশ্চয়ন ফর্ম ডাউনলোড করার নিয়ম – xi admission selection form download

প্রিয় শিক্ষার্থী বন্ধুরা আপনাদের একাদশ শ্রেণীতে ভর্তি হওয়ার তিনটি পর্যায় ইতিমধ্য শেষ হয়েছে। এখন আপনাদের কাজ হচ্ছে আপনাদের যে কলেজ এসেছে আবেদনে সেই কলেজে ভর্তি হওয়ার জন্য অনলাইন থেকে একটি ভর্তি নিশ্চায়ন ফরম ডাউনলোড করতে হবে। এই ফরমটি অনেকেই কম্পিউটার দোকান থেকে বা অন্য কারো সাহায্য নিয়ে ডাউনলোড করবেন।

কিন্তু আপনি যদি আমার এই পোস্টটি সম্পূর্ণভাবে দেখেন এবং পড়েন তাহলে আপনাকে কারো সাহায্য নিতে হবে না আপনার হাতে থাকা স্মার্টফোন দিয়েই ভর্তি ফরম ডাউনলোড করতে পারবেন।

তো বন্ধুরা আপনারা যারা একাদশ শ্রেণীতে চান্স পেয়েছেন তারা নিচের লিংকে ক্লিক করে অফিসিয়াল শিক্ষা বোর্ডের ওয়েবসাইটটি ওপেন করে নিন।

Website Link: https://xiclassadmission.gov.bd/

ওয়েব সাইটে আসার পর, সেখানে দেখুন একটি “লগইন” বাটন রয়েছে সেখানে ক্লিক করুন।

একাদশ শ্রেণিতে ভর্তি নিশ্চয়ন ফর্ম ডাউনলোড করার নিয়ম

তারপর আপনাকে লগইন পেজে নিয়ে আসবে। সেখানে আপনার ইউজার আইডি ও পাসওয়ার্ড দিয়ে লগইন করতে হবে।

যদি আপনার ইউজার আইডি এবং পাসওয়ার্ড সঠিক থাকে তাহলে আপনাকে সরাসরি হোমপেজে নিয়ে আসবে।

একাদশ শ্রেণীতে ভর্তির নিশ্চয় ফরম ডাউনলোড করার জন্য উপরে দেখুন থ্রি ডট মেনু রয়েছে। সেখানে ক্লিক করুন তারপর সাইটবার ওপেন হবে।

সাইডবারে লেখা থাকবে “নির্বাচন” আপনি এই নির্বাচন বাটন এরপর ক্লিক করেন। তাহলে আপনার কাছে পরের পেজটি শো করবে।

এবার নিচের ছবির মতো একটি পেজ আপনার কাছে শো করবে। এবং সরাসরি তার সোজাসুজি দেখবেন পিডিএফ ডাউনলোড করার অপশন রয়েছে। আপনি ওই অপশনে ক্লিক করলে সরাসরি ডাউনলোড হওয়া শুরু হবে।

এই pdf ফাইলটি আপনি আপনার মোবাইল ফোনে সেভ করে রাখতে পারেন। যখন আপনি কলেজে যাবেন তখন একটি কম্পিউটার দোকান থেকে চাইলে একটি প্রিন্ট করে এক কপি বের করতে পারবেন।

আশা করি বন্ধুরা আপনার নিজেরাই আপনার হাতে থাকায় স্মার্টফোন দিয়েই আপনার একাদশ শ্রেণীতে ভর্তি হওয়ার ভর্তি ফরম ডাউনলোড করতে পারবেন।

পরবর্তী আপডেট পাওয়ার জন্য আমাদের ফেসবুক, হোয়াটসঅ্যাপ, টেলিগ্রাম ফলো করে রাখুন।

Post Share Now

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *