বন্ধুরা আমি আমার আগের পোস্টগুলো সাধারণ ভাবে ঈদ মোবারক পোস্টার ডিজাইন বা শুভেচ্ছা বার্তা বানানো শিখাইছি। কিন্তু আজকে আমি আপনাদেরকে প্রফেশনাল ভাবে আপনি আপনার ছবি দিয়ে একটি ঈদ মোবারক পোস্টার বানাতে পারবেন। এই পোস্টটি আপনি যেকোনো জায়গায় শেয়ার করতে পারবেন।

ঈদ মোবারক পিকচার 2024

ঈদ মোবারক পিকচার 2024 – Eid Mobarak Poster Design

আমাদের আগের পোস্টগুলো:

বন্ধুরা প্রফেশনাল ভাবে ঈদ মোবারক পোস্টার ও শুভেচ্ছা বার্তা ডিজাইন করতে চাইলে আপনাকে ২টি ওয়েবসাইট ব্যবহার করতে হবে। তা নিচে ধাপে ধাপে দেওয়া হল:

ধাপ-১:

প্রথমে আপনি যে কোন ব্রাউজার ওপেন করবেন। তারপর সেখানে সার্চ করুন ” Microsoft bing image creator ” এটি লিখে অথবা ক্লিক করুন।

  • তারপর প্রথম ওয়েবসাইট টা ওপেন করুন।
  • এরপর Join & Create বাটনে ক্লিক করে একটি একাউন্ট খুলে নিন।
  • আপনার যদি জিমেইল অ্যাকাউন্ট থাকে তাহলে আপনার জিমেইল অ্যাকাউন্ট এবং পাসওয়ার্ড দিয়ে লগইন করতে পারেন। আর যদি আপনার একাউন্ট না থাকে তাহলে Create New Account ক্লিক করে নতুন একটি gmail এবং পাসওয়ার্ড তৈরি করে অ্যাকাউন্ট সম্পন্ন করুন।

ধাপ-২:

  • এবার ‘Join & Create’ বাটনে ক্লিক করুন এবং পরবর্তী পেজে আসুন।
  • এখনে আপনি ১৫টি Power Token পাবেন। মানে আপনি দিনে ১৫ বার ইমেজ তৈরি করতে পারবেন।

আপনি টেক্সট বক্সে যা লিখবেন এআই তা আপনাকে বানিয়ে দিবে। আজকে যেহেতু আমরা ঈদ মোবারক পোস্টটা তৈরি করব যেহেতু আমি কয়েকটি প্ররম্টস লেখা নিচে দিয়ে দিব। এগুলো আপনি কপি করে সরাসরি সার্চ করতে পারেন। অথবা আপনি চাইলে নিজের মতো করে লিখে Surprise Me তে ক্লিক করতে পারেন।

ছেলেদের জন্য এই লেখা টেক্সট:

কপি করুন 👇

A 3D illustion a beautiful greeting card, an image showing a beautiful Men wearing Kurta, the words “Eid Mubarak” spelt correctly behind her. background is a night sky with stars, moon and silhouette of green mosque which floats on a lake

কপি করুন 👇

Create a Realistic Bangladeshi illustration where a 24 Year old beautiful smiling boy sitting on chair,Near Half White Moon Printed it, Eid Mubarak. Near Ramzan lamps.the boy wearing a beautiful Red White Shalwar kameez with Islamic Cap, the background of image is beautiful Wall Dark grey them. with name “Eid Mubarak “ written on it with

কপি করুন 👇

Create a 3d illustration where a 20 Year old beautiful smiling boy sitting on chair,Near purple neon light Moon Printed it EID Mubarak. Near Ramzan lamps.the boy wearing a beautiful pakistani kurta jacket and pajama with cap and Nike shoes, with the background of image is beautiful Wall white them. with name “EID MUBARAK ” written on it with

মেয়েদের জন্য এই লেখা টেক্সট:

কপি করুন 👇

Create a Realistic Bangladeshi illustration where a 24 Year old beautiful smiling Girl sitting on chair,Near Half White Moon Printed it, Eid Mubarak. Near Ramzan lamps.the Girl wearing a beautiful Red White Shalwar kameez , the background of image is beautiful Wall Dark grey them. with name “Eid Mubarak “ written on it with

কপি করুন 👇

Create a 3d illustration where a 20 Year old beautiful smiling Girl sitting on chair,Near Blue, Green, Yellow and Pink neon light Moon Printed it EID Mubarak. Near Ramzan lamps.A Beautiful wearing a beautiful Dress, with the background of image is beautiful Wall white them. with name “EID MUBARAK ” written on it with

  • এখান থেকে যেকোনো একটি টেক্সট কপি করে। ওই সার্চ বক্সে পেস্ট করুন। এরপর ‘Create’ বাটনে ক্লিক করুন।
  • তারপর দেখুন নিচে ৪টি পিকচার তৈরি হয়ে যাবে। এইভাবে আপনি আপনার পছন্দ মত ছবিটি তৈরি করে নিতে পারবেন।
  • এই ছবিগুলো ডাউনলোড করতে ছবির উপর ক্লিক করুন।
  • তারপরের পেজে নিচে দেখুন 3Dot আছে ক্লিক করুন। এরপর Download বাটন পাবেন ক্লিক করলে ডাউনলোড হয়ে যাবে।
  • তো বন্ধুরা আপনি আমার ওপরে দেওয়া নিয়ম মেনে আপনার মত করে একটি পিকচার জেনারেট করে নিন। এবং এই ছবিতে আপনার নিজের মুখ বসাতে চাইলে নিজের ধাপ-গুলো ফলো করুন।

ঈদ মোবারক পোস্টারে নিজের মুখ বসানো

আপনি যদি আপনার নিজের মুখ এই ছবিগুলো ব্যবহার করতে চান তাহলে আপনাকে প্রথমেই google ব্রাজিল চলে যেতে হবে।

ধাপ-১:

সার্স করুন “ faceswapper ai ” লিখে অথবা ক্লিক করুন।

তারপর প্রথম ওয়েবসাইটি Open করুন।

হোম পেজে আসবেন সেখানে আপনাকে ৬টি ফ্রি ক্রেডিট দিবে কোন একাউন্ট খোলা ছাড়াই। যদি আপনি একাউন্ট খুলেন তাহলে আপনাকে আরও বেশি পয়েন্ট দেওয়া হবে।

  • Home Page থেকে ” Start Face Swapping ” বাটনে ক্লিক করুন।
  • পরের পেজ আসবে সেখানে?
  • Face Swap অপসনে আপনার মুখের একটি ছবি আপলোড করুন।
  • My Creation অপসনে আপনি যে ঈদ মোবারক পোস্টার ডাউনলোড করছেন সেটি আপলোড করুন।
  • এরপর নিচে দেখুন একটি বাটন আছে ‘ Swap Face Now ” তে ক্লিক করুন।
ছবিটি হয়ে গেলে ছবির নিচে Download বাটনে ক্লিক করুন এবং ডাউনলোড করে নিন।

এভাবে মূলত আপনারা আপনার পছন্দমত ঈদ মোবারক পোস্টার, শুভেচ্ছা বার্তা, কার্ড তৈরি করে নিতে পারবেন। এবং এগুলো আপনি ফেসবুক টুইটার ইনস্টাগ্রাম যেকোনো জায়গায় শেয়ার করতে পারেন।

ধন্যবাদ।

Post Share Now

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *