আবারো মোবাইল ইন্টারনেটে ফেসবুক ও টেলিগ্রাম বন্ধ

আবারো মোবাইল ইন্টারনেটে ফেসবুক ও টেলিগ্রাম বন্ধ

আজ ২ই আগস্ট ২০২৪ দুপুর ১টার পর হঠাৎ আগের মত ফেসবুক ও টেলিগ্রাম বন্ধ হয়ে গেছে। তবে যারা ওয়াইফাই ব্যবহারকারী রয়েছেন শুধুমাত্র তারাই ব্যবহার করতে পারতেছেন ফেসবুক ও টেলিগ্রাম।

তবে আসলেই কি ফেসবুক ও টেলিগ্রাম আগের মতন বন্ধ করে দিয়েছে কিনা এ বিষয়ে কোনো পূর্ববর্তী ঘোষণা নেই। তবে সবাই ধারণা করতেছে আবারো বাংলাদেশ থেকে শুধুমাত্র মোবাইল নেটওয়ার্কে ফেসবুক ও টেলিগ্রাম ব্লক করে রাখা হয়েছে।

এখন অনেকে ধারণা করতেছে এটি টেকনিক্যাল সমস্যা হতে পারে।

সতর্কতা: বাংলাদেশে কোটা আন্দোলন সংস্করণের জন্য পাঁচ দিন বাংলাদেশে ওয়াইফাই বন্ধ ছিল এবং দশ দিন মোবাইল নেটওয়ার্কের ইন্টারনেট বন্ধ ছিল। যখন ওয়াইফাইও মোবাইল নেটওয়ার্ক চালু করে দেয় তখন সোশ্যাল মিডিয়া এপ্লিকেশন বন্ধ করে দিয়েছিল।

এটি মূলত বাংলাদেশ থেকেই ইন্টারনেট থেকে সোশ্যাল মিডিয়া অ্যাপ্লিকেশন গুলো ব্লক করে রেখেছিল। যার কারনে ব্যবহারকারীরা VPN ব্যবহার করে ইউটিউব, ফেসবুক ও টেলিগ্রাম সহ এপ্লিকেশন গুলো ব্যবহার করছিলেন।

কিন্তু VPN এর কারনে facebook আইডি ডিজেবল হয়ে যায়। এছাড়া ফেসবুকে যাদের মনিটাইজেশন ছিল সেটি বন্ধ হয়ে যায়। তবে সবচাইতে বেশি সমস্যা হয়েছে যারা ফেসবুক ব্যবহার করছিলেন ভিপিএন ব্যবহার করে।

যেহেতু ভিপিএন ব্যবহার করলে সার্ভার পরিবর্তন হয় সেহেতু বারবার পরিবর্তন হওয়ার জন্যই কিন্তু ফেসবুকে এই সমস্যার সম্মুখীন হয়।

তাই আপনার যদি খুবই প্রয়োজন হয় ফেসবুক বা অন্য কোন সোশ্যাল মিডিয়া অ্যাপ্লিকেশন ব্যবহার করার তাহলে আপনি যেকোনো একটি ব্রাউজার ব্যবহার করতে পারেন যেমন, Opera Mini.

তো বন্ধুরা পরবর্তী আপডেট আসা পর্যন্ত আমাদের সঙ্গেই থাকুন। আমাদের ফেসবুক, টেলিগ্রাম অথবা হোয়াটসঅ্যাপ ফলো করে রাখুন।

Post Share Now

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

স্থগিত হওয়া এইচএসসির বাকি পরীক্ষা বাতিল দিবে অটোপাস Happy Eid-Ul-Adha 2024: Top 25 Eid Mubarak Wishes, Messages and Quotes to share with your friends and family 10+ Best Eid ul adha pic – Best Eid ul adha 2024 images 20+ Best Pohela Boishakh Pic 2024 Eid Mobarak Poster Design – Best Eid Mubarak Pic 2024 VIVO T3 5G Price in Bangladesh, Full Specs & Review Infinix Note 40 Pro 5G Full Specifications