ভিডিও কলে কথা বলার সফটওয়্যার সেরা ১০টি

ভিডিও কলে কথা বলার সফটওয়্যার সেরা ১০টি – ২০২৪

বর্তমানে পরিচিত অপরিচিত বন্ধুদের সাথে যোগাযোগ করার মাধ্যম ভিডিও কল এপস। ভিডিও কল এপস সবচেয়ে জনপ্রিয়। কারন লাইভ দৃশ্য তুলে দেখানো যায়। তাই আজকে এমন কয়েকটি ভিডিও কলে কথা বলার সফটওয়্যার সম্পর্কে জানাবো।

1. WhatsApp Messenger

অনলাইনে যোগাযোগ করার সবচেয়ে বেশি জনপ্রিয় হল হোয়াটসঅ্যাপ। হোয়াটসঅ্যাপ এর মাধ্যমে আপনি ভিডিও, অডিও, ফটো, ভিডিও, ফাইল, ডকুমেন্ট, গ্রুপ কলসহ চ্যাটিং করতে পারবেন। বর্তমানে যত কলিং এপস রয়েছে তার মধ্যে সবচেয়ে ভালো সার্ভিস দেয় হোয়াটসঅ্যাপ সফটওয়্যার। ফুল স্পষ্ট ভাবে ভিডিও, অডিও কলে কথা বলা যায়।

প্লেস্টোরে হোয়াটসঅ্যাপ অ্যাপটি ৫ বিলিয়ন প্লাস ডাউনলোড হয়েছে। সবচেয়ে বেশি ডাউনলোড ও ব্যাবহার করতেছেন হোয়াটসঅ্যাপ। ১৮২ মিলিয়ন প্লাস রিভিউ রয়েছে। সব মিলিয়ে ১ম স্থানে রয়েছে হোয়াটসঅ্যাপ।

সবচেয়ে শক্তিশালী সিকিউরিটি রয়েছে হোয়াটসঅ্যাপে। হোয়াটসঅ্যাপে একটি ডিভাইসে একটি অ্যাকাউন্ট লগইন করা যায়। এই অ্যাকাউন্ট অন্য কোন ডিভাইসে একসাথে লগ ইন করে ব্যবহার করা যায় না। একটি অ্যাকাউন্ট একটি ডিভাইসে চলবে। বর্তমানে হোয়াটসঅ্যাপ খুবই নিরাপত্তা দিচ্ছে সাধারণ ইউজারদের। whatsapp আপনার সকল তথ্য ও ডাটা সুরক্ষা রাখে। তাই আপনি নিরাপদে whatsapp ব্যবহার করতে পারেন।

2. Facebook Messenger

অনলাইনে যোগাযোগ করার মাধ্যম হিসেবে মেসেঞ্জার দ্বিতীয় নাম্বার স্থানে রয়েছে। মেসেঞ্জার অ্যাপসটি ফেসবুকের। বর্তমান সোশ্যাল মিডিয়া মধ্য প্রথম স্থানে রয়েছে ফেসবুক। আর এই ফেসবুকের যোগাযোগ মাধ্যম মেসেঞ্জার আলাদা অ্যাপ্লিকেশন। মেসেঞ্জার ব্যবহার করে আপনি ভিডিও, অডিও, গ্রুপ কল, ফটো, ভিডিও শেয়ার, ফাইল ডকুমেন্টস পাঠানো, সহ ইত্যাদি চ্যাটিং করতে পারবেন।

বর্তমানে আপনি কিছু কিছু সিম অপারেটরের সাহায্যে সম্পূর্ণ ফ্রিতে মেসেঞ্জার ব্যবহার করতে পারবেন এতে কোন ইন্টারনেট এমবির প্রয়োজন হবে না। তবে শুধুমাত্র চ্যাটিং করতে পারবেন কিন্তু কল করতে পারবেন না।

ভিডিও কলিং করার সফটওয়্যার মেসেঞ্জার খুবই জনপ্রিয়। মেসেঞ্জার অ্যাপসটি প্লে স্টোর থেকে ৫ বিলিয়ন প্লাস ডাউনলোড হয়েছে। এবং প্লে স্টোরে ৮৩ মিলিয়ন প্লাস রিভিউ রয়েছে। তবে whatsapp এবং messenger দুটি এপ্লিকেশন পাঁচ বিলিয়ন প্লাস ডাউনলোড হয়েছে। তবে এই দুটি কিন্তু একই স্থানে নেই। মেসেঞ্জারে থেকে এগিয়ে রয়েছে whatsapp.

মেসেঞ্জার ফেসবুক দ্বারা নিরাপত্তায় থাকে। তবে মেসেঞ্জার একটি ফোনে অনেকগুলো অ্যাকাউন্ট ব্যবহার করা যায়। এছাড়া একটি অ্যাকাউন্ট অনেকগুলো মোবাইল ফোনে একসাথে ব্যবহার করা যায়। তাই মেসেঞ্জার ততটা নিরাপত্তা নয়। কারণ বর্তমানে সবচেয়ে বেশি হ্যাক হয় ফেসবুক একাউন্ট। তার এই ফেসবুক অ্যাকাউন্টের মাধ্যমে মেসেঞ্জার অ্যাকাউন্ট চলে।

3. Imo – international call and chat

অনলাইনে যোগাযোগ করার সেরা আরেকটি মাধ্যম হলো ইমো। ইমু ব্যবহার করে আপনি ভিডিও কল, অডিও কল, ভিডিও অডিও গ্রুপ চ্যাটিং, এছাড়া আড্ডা খানা, অপরিচিত বন্ধুদের সাথে আড্ডা সহ সকল চ্যাটিং করতে পারবেন।

বর্তমানে ইমো অ্যাপগুলোর মধ্য এডস চালু করার কারণে ইউজারদের অনেক সমস্যা হয়।

ইমো অ্যাপস টি প্লে স্টোর থেকে ১ বিলিয়ন প্লাস ডাউনলোড হয়েছে। ইমো কোম্পানির অনেকগুলো এপস রয়েছে যেগুলো প্লেস্টোরের টপ লেভেলে রয়েছে।

4. Telegram

বর্তমানে অনলাইনে যারা টাকা ইনকাম করে থাকেন বিভিন্ন উপায় এছাড়া যারা অনলাইনে কাজ করেন তারা টেলিগ্রাম অ্যাপসটি ব্যবহার করে থাকেন। বর্তমানে সবচেয়ে জনপ্রিয় এবং সহজ মাধ্যম হলো টেলিগ্রাম। টেলিগ্রামের মাধ্যমে আপনি সকল প্রকার যোগাযোগ সুবিধা পেয়ে যাবেন। টেলিগ্রাম অ্যাপসটিতে ভিডিও কল অডিও কল সহ সকল প্রকার ফাইল ডকুমেন্টস ইত্যাদি পাঠানো যায় এবং গ্রহণ করা যায়। টেলিগ্রামে এই ইউজাদের জন্য রয়েছে গুরুপ ও চ্যানেল। যেগুলো ইউজাররা ক্রিয়েট করতে পারবে এবং ব্যবহার করতে পারবেন। খুবই দ্রুত সকল প্রকার ডাটা স্থানান্তর করা যায় টেলিগ্রাম অ্যাপসটির মাধ্যমে।

টেলিগ্রাম অ্যাপটি প্লে স্টোরে থেকে ১ বিলিয়ন প্লাস ডাউনলোড হয়েছে। এই অ্যাপটি খুবই অল্প দিনে জনপ্রিয়তা পেয়েছে। তবে সবচেয়ে ভালো কাজ ও খারাপ কাজগুলো টেলিগ্রামের দাঁড়াই হয়ে থাকে। কারণ টেলিগ্রাম অ্যাকাউন্ট গুলার নিরাপত্তা খুবই কম। নিদিষ্ট এক সময় টেলিগ্রাম একাউন্ট ডিলিট হয়ে যেতে পারে। এছাড়া ফেক ভাবেও টেলিগ্রাম একাউন্ট খোলা যায়। তাই প্রতারণা হওয়ার সবচেয়ে বেশি ঝুঁকি থাকে টেলিগ্রামে। তাই আপনি যদি ভিডিও কলে কথা বলার জন্য টেলিগ্রাম অ্যাপসটি বেছে নেন তাহলে ভালো। আর যদি আপনি অনলাইনে কাজের জন্য ব্যবহার করে থাকেন তাহলে নিজে একটু দেখেশুনে ব্যবহার করবেন।

বাংলালিংক আড্ডা ক্যাফে আইডি খোলার নিয়ম ও ব্যাবহার – 2024

বাংলালিংক আড্ডা ক্যাফে আইডি খোলার নিয়ম ও ব্যাবহার – 2024

5. WeChat

ওই চ্যাট এর মাধ্যমে আপনি ভিডিও কলে কথা বলতে পারবেন। এছাড়া অডিও কল সহ চ্যাটিং করতে পারবেন। Wechat অ্যাপটি প্লে স্টোর থেকে ১০০ মিলিয়ন প্লাস ডাউনলোড হয়েছে। তবে সিকিউরিটির বিষয়ে মোটামুটি ভালো। এই অ্যাপসটি যোগাযোগ করার জন্য একটি simple apps.

6. Zoom

ভিডিও কলের মাধ্যমে একসাথে মিটিং করার জন্য সবচেয়ে জনপ্রিয় মাধ্যম হলো জুম অ্যাপস। জুম এপস এর সাহায্যে আপনি কয়েক হাজার মানুষের সাথে ভিডিও কলে কথা বলতে পারবেন। জুম অ্যাপটি দ্বারা আপনি খুবই স্পষ্টভাবে আপনার সকল কার্যক্রম চালাতে পারবেন।

7. Bigo Live

বর্তমানে ভিডিও কলে সবচেয়ে বেশি আড্ডা হয় বিগো লাইভ। এখানে বিগো লাইভ এপ্সটিতে লাইভ স্ট্রিম সহ ভিডিও অডিও কল করা যায়। এবং সবচেয়ে বেশি তরুনেরা এই অ্যাপটি ব্যবহার করে থাকেন।

8. Rakuten Viber Messenger

রাকুতেন ভাইবার মেসেঞ্জার এপসটি খুবই পপুলার। এই এপটি দিয়ে আপনি ভিডিও কলে কথা বলতে পারবেন। এছাড়া অডিও, চ্যাটিসহ সকল প্রকার যোগাযোগ করা যায়। এছাড়া এই অ্যাপটি দ্বারা ভিডিও কলে কথা বলার সময় বিভিন্ন ধরনের ইফেক্ট ব্যবহার করতে পারবেন।

9. Skype

Skype অ্যাপটি দিয়েও আপনি ভিডিও কলে কথা বলতে পারবেন। তবে আপনি একসাথে ফুল এইসডি ভাবে স্পষ্ট লাইভ কল করতে পারবেন। এছাড়া আপনি আপনার মিটিং এর কাজ সম্পন্ন করতে পারবেন।

10. Tango

ট্যাঙ্গো অ্যাপসটি টিকটক এপের মতো। তবে এটি টিকটক থেকে ভিন্ন। আপনি এই এপসটি দিয়েও ভিডিও কলে কথা বলতে পারবেন।

Reload Tag:

ভিডিও কল
মেয়েদের সাথে কথা বলার টপিক
মেয়েদের সাথে কথা বলার অ্যাপস
ভিডিও কলে কথা বলা
অপরিচিত কারো সাথে কথা বলার কৌশল
সেরা অ্যাপ
বিদেশি মেয়েদের সাথে কথা বলার অ্যাপস
কথা বলার টপিক
মেয়েদের সাথে চ্যাট করার নিয়ম
অনলাইনে কথা বলার অ্যাপস
ফ্রি ভিডিও কল অ্যাপস
কোন অ্যাপ
কোন অ্যাপস
ফোনে কথা বলার টপিক
মেয়েদের সাথে কিভাবে কথা বলতে হয়
ভিডিও কল সফটওয়্যার
কম খরচে কথা বলার এপস
ফ্রি কথা বলার উপায়
ফ্রিতে কথা বলার উপায়
Post Share Now

দ্রুত আপডেট পেতে ফলো করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *