সিমের মেয়াদ বাড়ানো

সিমের মেয়াদ বাড়ানোর নিয়ম – সিম বন্ধ থাকলেও মালিকানা পরিবর্তন করতে পারবে না সিম কোম্পানি

একটা সিম কেনার পর অনেকে হয়তো বা দীর্ঘদিন ব্যবহার করেন না বন্ধ রাখেন। অনেকে হয়তোবা প্রয়োজনের স্বার্থে বিদেশে যান সিমটার রোমিং করাও কিন্তু হয়ে ওঠে না। এক্ষেত্রে আপনার সিমে কিন্তু রিচার্জ করা হয় না। আদান প্রদানও কিন্তু বন্ধ থাকে একটা সময় দেখা যায় কোম্পানি এই সিমটা কিন্তু রিসাইকেল করে বিক্রি করে দেয়। এবং সেই সময় কিন্তু খারাপ লাগে যখন দেখতে পান আপনার বা আমার সিম অন্য কেউ ব্যবহার করছে।

একটা সিম যদি দীর্ঘদিন ৪৫০ দিন বা ১৫ মাসের অধিকার বন্ধ থাকে। সিমগুলা কিন্তু কোম্পানির রিসাইকেল করে বিক্রি করবে না। নতুন কিন্তু একটা নিয়ম ইতিমধ্যে সুখবর হিসাবে এসেছে।

রবি সিমের মেয়াদ বাড়ানোর নিয়ম

যারা রবি গ্রাহক রয়েছেন, তাদের ক্ষেত্রে আপনার সিমে যদি ৪৯৬ টাকা রিচার্জ করেন তাহলে আপনার সিমে ৩০০ মিনিট পাবেন এবং এর সঙ্গে আপনার সিমের একাউন্টের মেয়াদ হবে৩ বছর। ৩ বছরের মধ্যে কোম্পানি এই সিমটা রিসাইকেল করে বিক্রিও করবে না।

এছাড়া আপনি যদি দেখতে পান যে হচ্ছে ৭৯৬ টাকা রিচার্জ করেন তাহলে কিন্তু আপনি ৬০০ মিনিট পাবেন এবং আপনার একাউন্টের মেয়াদ হবে ৫ বছর। ৫ বছরের মধ্যে কোম্পানির রিসাইকেল করে এই সিমটা বিক্রি করবে না।

তবে এক্ষেত্রে আপনি যখন রির্চাজ করবেন রির্চাজ করার পূরবর্তীতে আপনার যদি এমার্জেন্সি ব্যালেন্স নেওয়া থাকে। সে ক্ষেত্রে এমার্জেন্সি ব্যালেন্সটা পরিশোধ করবেন। কেননা এমার্জেন্সি ব্যালেন্স পরিশোধ না করে ৪৯৬ বা ৭৯৬টাকা রিচার্জ করলে কিন্তু আপনার এই প্যাকটা অ্যাক্টিভ হবে না।

এক্ষেত্রে ইজিলোডের দোকান থেকেই কিন্তু আপনার এই রিচার্জটা করতে হবে ৪৯৬ বা ৭৯৬ টাকা। আপনি যদি বিকাশ, রকেট, নগদ বা মোবাইল ব্যাংকিং অ্যাপস থেকে আপনি রিচার্জ করেন তাহলে কিন্তু আপনার প্যাকগুলো একটিভ নাও হতে পারে।

গ্রামীনফোন সিমের মেয়াদ বাড়ানোর নিয়ম

গ্রামীনফোন সিমের গ্রাহকদের জন্য পোস্ট গুরুত্বপূর্ণ: গ্রামীণফোন সিমের ক্ষেত্রে আপনার সিমে যদি ৯৯৭ টাকা রিচার্জ করেন তাহলে আপনি ৬০০মিনিট পাবেন এবং এক্ষেত্রে আপনার সিমের একাউন্টের মেয়াদ হবে ৩ বছর। ৩ বছর বন্ধ থাকলেও কোম্পানি এটা রিসাইকেল করে বিক্রি করবেনা।

এছাড়াও যদি দেখা যায় যে আপনি ৫ বছরের মেয়াদ বাড়াতে চান তাহলে অলমোস্ট ১৪৯৮ টাকা রিচার্জ করতে হবে এবং এক্ষেত্রে আপনি ৯০০ মিনিটের মতো পাবেন।এই ৯০০ মিনিট ও কিন্তু আপনি ব্যবহার করতে পারবেন বা পূর্ববর্তীতে রিচার্জ করলে যে মিনিটের কথা বলেছি সেগুলো ব্যবহার করা যাবে।

শুধুমাত্র গ্রামীনফোন প্রিপেইট সিমের ক্ষেত্রে এটা প্রযোজ্য স্কোটো কিন্তু এটা কখনোই আপনার কাজ করবে না। এবং এক্ষেত্রে আপনি যে রিচার্জটা করবেন এখানে পূরবতীতে এমার্জেন্সি ব্যালেন্স নেওয়া থাকলে সেটা আগে পরিশোধ করবেন
তার পরবর্তীতে আপনি রিচার্জ করবেন না হলে আপনার সিমে প্যাকেজটা একটিভ হবে না।

এবং অবশ্যই ইজিলোডের দোকান থেকে রিচার্জ করতে হবে বিকাশ, রকেট, নগদ বা মোবাইল ব্যাংকিং বা আই ব্যাংকিং থেকে রিচার্জ করলে কিন্তু আপনার প্যাকেজ গুলো একটিভ হবে না।

এয়ারটেল, বাংলালিংক এবং টেলিটক সিমের মেয়াদ বাড়ানোর নিয়ম

আর যদি কথা বলি এয়ারটেল সিমের ক্ষেত্রে বা বাংলালিংক সিমের ক্ষেত্রে টেলিটক সিমের ক্ষেত্রে আপনি যদি ৩ বছর বা ৫ বছরের যদি বন্ধ রাখেন তো সেক্ষেত্রে কিন্তু এইরকম কোন প্যাকেজ নেই। আপনার এয়ারটেল, বাংলালিংক এবং টেলিটক সিমের ক্ষেত্রে শুধুমাত্র রবি এবং গ্রামীণফোন সিমের ক্ষেত্রে কিন্তু এই প্যাকেজগুলা বর্তমান সময়ে অ্যাবলঅ্যাবল রয়েছে।

Post Share Now

দ্রুত আপডেট পেতে ফলো করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *